রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের পাচারকৃত মালামাল সহ একজন আটক 

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:৪১ পিএম, রোববার, ২১ আগস্ট ২০২২ | ৪৫২

রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে পাচার হওয়া তামার তার ও মুল্যবান মালামাল সহ এক পাচারকারীকে আটক করেছে মোংলা থানার পুলিশ। রবিবার ২১ আগষ্ট বিকালে মোংলা-খুলনা মহাসড়কের আপাবাড়ী সংলগ্ন রাস্তার পাশ থেকে তাকে আটক করা হয়। আটক একরাম হোসেন’র বিরুদ্ধে মামলা হয়েছে।


পুলিশ জানায়, বেশ কয়েক মাস ধরে রামপাল উপজেলায় অবস্থিত রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ইলেকট্রিক ক্যাবল ও অন্যান্য মুল্যবান যন্ত্রাংশ চুরি হচ্ছে, যা কোন ভাবেই দমানো যাচ্ছেনা। বেশ কিছু দিন ধরে একদল চোরাকারবারী তাপ বিদ্যুৎ কেন্দ্রের বৈদ্যুতিক ক্যাবেলের মুল্যবান তামার তার ও অন্যান্য মেশিনারীজ পণ্য চোরাই পথে পাচার করে এনে দ্বিগরাজ বাজারের বিভিন্ন লোহার দোকানে বিক্রি করছে চোরাকারবারীরা বলে পুলিশের কাছে বহু অভিযোগ রয়েছে অনেক ভাংঙ্গারী ব্যাবসাযীদের বিরুদ্ধে।

এমন সংবাদের সুত্র ধরে অভিযানে নামে র‌্যাব, পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা। তিন চার দিন আগে কিছু ইলেক্ট্রনিকস’র তামার তার দ্বিগরাজের রবিউল নামের এক চোরা ব্যাবসায়ী মজুদ করে রেখেছে এমন খবর আসে পুলিশের কাছে। তাই গোপন সংবাদের সুত্রধরে সেখানে অভিযান চালায় মোংলা থানা এসআই ফেরদাউস ও আঃ হাদি সহ পুলিশের একটি দল। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর সময় খুলনার শেখপাড়া এলাকার মৃত ইসমাইল ব্যাপারীর ছেলে মোঃ একরাম হোসেন (৪৫)কে আটক করে। তার কাছ থেকে বস্তা ভর্তি বিপুল পরিমান মুল্যবান মালামাল জব্দ করা হয়। তবে মুল পাচারকারী রবিউল দৌড়ে পালিয়ে যায়, তাকে আটক করতে পারেনি পুলিশ।

উদ্ধারকৃত মালামালের মূল্য প্রায় ৫ লাখ টাকা। আটক একরাম খুলনার শেখপাড়া এলাকার লোহা ও বিভিন্ন মেশিনারীজ পণ্য ব্যাবসায়ী। এর আগেও রবিউলের কাছ থেকে আটক একরাম হোসেন বেশ কয়েকদিন এরকম পণ্য খুলনায় নিয়েছে বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদের স্বীকার করেছে। এ ঘটনায় মোংলা থানায় মামলা দায়ের করা হয়েছে।


এর আগেও রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে পাচার হওয়া বিপুল পরিমাণ মালামাল বাগেরহাট, খুলনার ও মোংলা বন্দরের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব ও পুলিশ বলে জানায় মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত