শোক-শ্রদ্ধায় বাগেরহাটে জাতির জনককে স্মরণ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৭:৪৫ পিএম, সোমবার, ১৫ আগস্ট ২০২২ | ৩৭১

জাতীয় শোক দিবসে গভীর শোক ও শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে বাগেরহাটবাসী। দিনটি উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকালে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন বঙ্গবন্ধুর মুর‌্যালের সামনে জেলার সর্বস্তরের মানুষের ঢল নামে।

প্রথমেই ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফেরাতের উদ্দেশ্যে বিশেষ দোয়া ও মোনাজাত করেন বাগেরহাট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। পরে বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট হাফিজ আল আসাদ। এর পরে জেলা পুলিশের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক।

এরপর একে একে বাগেরহাট জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, সদর উপজেলা পরিষদ, সরকারি পিসি কলেজ, পিটিআই, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, সড়ক বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বাগেরহাট প্রেসক্লাব, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জেলা মৎস্য অফিস, জেলা প্রানি সম্পদ অফিস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, মহিলা আওয়ামী লীগ, তাঁতীলীগসহ বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে জাতির জনকের মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়।

এছাড়াও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এর পক্ষে দলীয় নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পন করেন।

পুস্পস্তবক অর্পন শেষে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রেনি পেশার পাঁচ সহস্রাধিক মানুষ অংশগ্রহন করেন।

এর আগে সকাল ৮টায় রেলরোডসহ জেলা আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর মুর‌্যাল ও প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন দলীয় নেতাকর্মীরা।

এছাড়া দিনটি উপলক্ষে বাগেরহাট জেলা কারাগার, সরকারি-বেসরকারি এতিমখানা, শিশু সদন ও হাসপাতালে বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। মাদরাসা ও মসজিদে কোরআন খানি, মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা, আলোচনা সভা, মৎস্য পোনা অবমুক্তকরণ, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনের আয়োজন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত