চাঁদা না দেওয়ায় যাত্রীবাহী বাস আটকে দিল মালিক সমিতি

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:২৭ পিএম, সোমবার, ৪ জুলাই ২০২২ | ৪৬৭

প্রতিকী ছবি

চাঁদা না দেওয়ায় শরণখোলা থেকে বেনাপোলগামী তিনটি যাত্রীবাহী বাস আটকে দেওয়ার অভিযোগ উঠেছে মোরেলগঞ্জ-শরণখোলা-মোংলা বাস-মিনিবাস মালিক সমিতির বিরুদ্ধে। সোমবার বিকেলে সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কে কেয়ার বাজার নামক স্থানে তিনটি ইমা, পদ্মা এক্সপ্রেস ও নিউ হানিফ নামের তিনটি বাস আটকে দেয় মালিক সমিতির লোকজন। পরবর্তীতে মোরেলগঞ্জ থানা পুলিশের হস্তক্ষেপে প্রায় ৪ ঘন্টা পরে বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

নিউ হানিফের চালক মোঃ ইস্রাফিল বলেন, শরণখোলা উপজেলার রায়েন্দা এলাকা থেকে যাত্রী নিয়ে আসছিলাম। কেয়ার বাজার এলাকায় পৌছালে মালিক সমিতির লোকজন চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় মালিক সমিতির লোকজন আমাদের গাড়ি আটকে দেয়। ৯৯৯ এ ফোন দিলে পুলিশ আসে। মালিক সমিতির লোকজনকে অনুরোধ করে প্রায় চার ঘন্টা পরে আমাদের গাড়ি ছাড়া হয়। আগামীকাল থেকে চাঁদা দিলে গাড়ি নিয়ে আসবেন, না হলে আসবেন না বলে হুমকী দেয় মালিক সমিতির লোকজন।

পদ্মা এক্সপ্রেসের ব্যবস্থাপক মোঃ ইলিয়াস হাওলাদার বলেন, আমরা সরকারের অনুমোদন নিয়ে রায়েন্দা-বেনাপোল রুটে যাত্রীবাহী বাস পরিচালনা করি। কিন্তু মোরেলগঞ্জ-শরণখোলা-মোংলা বাস-মিনিবাস মালিক সমিতির নেতারা অবৈধভাবে আমাদের কাছে চাঁদা দাবি করেন। কিন্তু এত পরিমান চাঁদা দিলে কিভাবে গাড়ি চালাব। আমরা এই চাঁদার হাত থেকে মুক্তি চাই।


মোরেলগঞ্জ-শরণখোলা-মোংলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মোঃ শামীম হাসান পলাশ বলেন, পুলিশ ও স্থানীয় লোকজনের সমন্বয়ে কথা বলে বাসগুলো ছেড়ে দেওয়া হয়েছে। তাদেরকে বলা হয়েছে কোন রুটে তারা গাড়ি চালাবে সে বিষয়ে বাগেরহাট মালিক সমিতির সাথে কথা বলে সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে। এছাড়া বাগেরহাটেও মোরেলগঞ্জ-শরণখোলা-মোংলা বাস-মিনিবাস মালিক সমিতির অধীনে চলা দুটি গাড়ি আটকে রেখেছিল বলে অভিযোগ করেন বাস মালিক সমিতির এই নেতা।


মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত শাহজাহান আহমেদ বলেন, ৯৯৯ এর ফোন পেয়ে পুলিশ ফোর্স পাঠানো হয়েছিল। দুই পক্ষের সাথে কথা বলে একটি সুষ্ঠ সমাধান করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত