মোংলায়  সাপুরে সাপ দিয়ে লুট করার সময় জনতার হাতে গনধোলাই: আটক-৩

মাসুদ রানা,মোংলা

আপডেট : ১০:৩৩ পিএম, মঙ্গলবার, ২১ জুন ২০২২ | ৩৭৮

মোংলায় বাড়ী থেকে মনষা সাপ তারানোর কথা বলে সাপুড়ে সেজে একটি পরিবারের নগদ অর্থ ও সর্ণালঙ্কারসহ সর্বস্ব লুট করে নেয়ার সময় ৩ প্রতারককে আটক করেছে স্থানীয় জনতা। সোমবার বিকালে উপজেলার মিঠাখালী টাটিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে। গণধোলাই দেয়ার খবর পেয়ে পুলিশ গেলে আটক ৩ প্রতারককে পুলিশের হাতে তুলে দেয় তারা। এব্যাপারে থানায় মামলা হয়েছে।
পুলিশ জানায়, সোমবার বিকালে মোংরা উপজেলার মিঠাখালী ইউনিয়নের টাটিবুনিয়া গ্রামের মাধ্যমিক স্কুল সংলগ্ন মোঃ আলতাপ শেখ’র বাড়ীতে যান মিজানুর রহমান গারুলী (৩৫), জাকির গারুলী (৪০) ও মোটরসাইকেল চালক নজরুল (৪৫) নামের ৩ প্রতারক। আলতাপ শেখ তখন বাড়ীতে না থাকার সুবাদে প্রথমে পানি খাওয়ার কথা বলে ঘরে প্রবেশ করে তারা। পরে তার স্ত্রী মাফুজা বেগমের সাথে মনষা রয়েছে বলে জানায় প্রতারক এ গারুলিড়া। তাই তাবিজ-কবজ না দিয়ে তার পরিবারের বড় সমস্যার সম্মুখিন হবে বলেও জানায় প্রতারকরা।
এসময় ওই নারীর হাতে কবজ বেধে ও গায়ে পানি পড়া ছিটিয়ে ঝাড়ফুক দিয়ে কিছুটা অচেতন করে। পরে মোটা অংকের টাকা দাবী করে প্রতারকরা। কিছু বুঝে ওঠার আগেই ওই নারীর ঘরে থাকা ১২ হাজার টাকা থেকে তাদের টাকা দিতে গেলে ঘরের মধ্যে এই মুহুর্তে মনষা অবস্থান করছে যা না তারালে ভবিষ্যতে মাফুজার বড় ধরনের সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় তারা। তাই ওই নারীর গলায় একটি সাপ পেচিয়ে দিয়ে তার কাছ থেকে সম্পুর্ন টাকা ছিনিয়ে নেয় এবং ঘরে থাকা নগদ অর্থ ও স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মালামাল লুটে নেয়ার সময় ডাক চিৎকার দেয় মাফুজা বেগম।
তার ডাক চিৎকার শুনে পাশে থাকা তার ছোট বোন ও স্থানীয়রা ছুটে এসে প্রথমে মিজানুর রহমান গারুলীকে আটক করলে বাকীরা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে বাকী দুইজনকেও আটক করে গণধোলাই দেয় স্থানীয় জনতা।
খবর পেয়ে সন্ধ্যার পর মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলামের নিদের্শনায় একদল পুলিশ গিয়ে জনতার হাত থেকে আটক ৩ প্রতারককে উদ্ধার করে। প্রাথমিক চিকিৎসার জন্য মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এব্যাপারে মাফুজার ছোট ভাই মাহমুদ সরদার বাদী হয়ে মোড়েলগঞ্জ উপজেলার ষ্টিল ব্রিজ সংলগ্ন আলতাপ ফরাজীর ছেলে মিজানুর রহমান ফরাজী ওরফে সোহেল গারুলী (৩৫), রায়েন্দা উপজেলার রাজৈড় গ্রামের কাদের তালুকদারের ছেলে জাকির গারুলী (৪০) ও মোটরসাইকেল চালক নজরুল (৪৫) এর নামের মামলা দায়ের করেছে।
মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম বলেন, মিঠাখালীর টাটিবুনিয়া স্কুল সংলগ্ন একটি বাড়ীতে প্রতারনা করে নগদ অর্থ ও স্বর্ণালংকার লুটে নেয়ার সময় ৩ প্রতারককে আটক করা হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে ভর্তি রয়েছে এবং এদের বিরুদ্ধে মামলাও নেয়া হয়েছে। মঙ্গলবার সকালে আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলেও জানায় থানার এ কর্মকর্তা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত