ফকিরহাটের বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুল হালিম এর ইন্তেকাল

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১১:৫২ পিএম, শনিবার, ১১ জুন ২০২২ | ৪৬৪

ফকিরহাটের ঐতিহ্যবাহী পিলজংগ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও বিশিষ্ট শিক্ষাবিদ শেখ আব্দুল হালিম (৫৮) ইন্তেকাল করেছেন। শুক্রবার সন্ধ্যায় তিনি নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ২পুত্র সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।


বিশিষ্ট শিক্ষাবিদ শেখ আব্দুল হালিম এর মৃত্যুর খবর শুনে ঐরাতেই তাঁকে এক নজর দেখার জন্য তার বাড়িতে ছুটে যান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি স্বপন দাশ, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সুবীর কুমার মিত্র, (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক জীবন কৃষ্ণ ঘোষ, ইউপি চেয়ারম্যান মোড়ল জাহিদুল ইসলাম, মোঃ ইউনুস আলী শেখ, মোঃ ফারুকুল ইসলাম ওমর, ইউনিয়ন আ’লীগের সভাপতি অঞ্জন কুমর দে, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মল্লিক আব্দুস সাত্তার ও শিক্ষক নেতা ফকির মনিরুজ্জামানসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।


শনিবার সকাল ১০টায় পিলজংগ মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল মাঠে হাজার হাজার মানুষের উপস্থিতিতে তার জানাযা নামাজ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জানাযায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মুস্তাহীদ সুজা ও জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক সরদার আব্দুল কাদেরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শতশত শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ। জানাযা নামাজের ইমামতি করেন মুফতি আব্দুল হান্নান। পরে পারিবারিক কবর স্থানে তাঁকে দাফন করা হয়।

উল্লেখ্য ১৯৮৭সালে এই শিক্ষাবিদ প্রথম সহকারী শিক্ষক হিসাবে গাবখালী মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করেন। এর পর ২০০৯সালে তিনি পিলজংগ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসাবে যোগদান করে পরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করা কালিন সময়ে ইন্তেকাল করেছেন। তার পরপারে চলে যাওয়ায় সমগ্র এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি বেশ কয়েকটি সামাজিক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন বলেও জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত