লবনাক্ত পরিবেশে উপজেলা পরিষদের নিচু জমিতে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করে

রামপালের জাতীয়ভাবে প্রথম স্থান শুভেচ্ছা স্মারক গ্রহণ

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ১১:০৪ পিএম, রোববার, ৫ জুন ২০২২ | ৯৮০

বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপাল উপজেলাকে শ্রেষ্ঠ ঘোষণা করে পুরষ্কার প্রদান করেন। ওই অনুষ্ঠানে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, সচিবালয়ের সচিব ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। শুভেচ্ছা স্মারক ও পুরষ্কার গ্রহণ করেন রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন।

দুর্যোগপ্রবণ উপকূলীয় এলাকা হিসেবে সুপরিচিত রামপাল উপজেলায় লবনাক্ত এবং বালুকাময় পরিবেশে উপজেলা পরিষদ সংলগ্ন নিচু জমিতে ২০১৭ সালে মাটি ভরাট করে বিভিন্ন প্রকার বনজ, ফলজ এবং ঔষধি বৃক্ষ রোপণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় জনপ্রতিনিধি, সুধীজন এবং বৃক্ষরোপন বিষয়ে অভিজ্ঞ সরকারি কর্মকর্তাৃবৃন্দের সহায়তায় নান্দনিক বাগান সৃজনের কাজ শুরু করেন। দীর্ঘ ০৩ বছরের অধিক সময়ের পরিশ্রম এবং নিবিড় পরিচর্যায় রামপাল উপজেলা পরিষদ চত্ত্বর সবুজে আচ্ছাদিত হয়ে ওঠে। সমগ্র বাংলাদেশের মধ্যে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হওয়ায় রামপাল উপজেলা পরিষদকে পুরষ্কৃত করা হয়।

এ বিষয়ে রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন বলেন, বাগান সৃজনের এই ধারা অব্যাহত রয়েছে। প্রাপ্ত স্বীকৃতি এবং পুরস্কার উপজেলা পরিষদের অভ্যন্তরীণ সকল স্থানে বাগান সৃজন কার্যক্রমকে বেগবান করেছে। তিনি আরও জানান, সাবেক রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বর্তমানে যশোরের এডিসি তুষার কুমার পাল এর নিপুণ হাতের ছোঁয়ায় পরিষদ চত্বর আজ ফুলে ফলে সুশোভিত হয়ে উঠেছে। ভবিষ্যতে সমগ্র রামপাল উপজেলায় বৃক্ষরোপন কার্যক্রমের চলমান ধারা অব্যাহত রাখতে এবং সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত