জমির বিরোধে রামপালে হিন্দু পরিবারের সদস্যরা হামলা মামলায় জর্জরিত

এম,এ সবুর রানা , রামপাল

আপডেট : ১১:০৯ পিএম, সোমবার, ২৩ মে ২০২২ | ৫১৪

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রামপালের দূর্গাপুর গ্রামের একটি হিন্দু পরিবারের সদস্যরা হামলা-মামলায় জর্জরিত হয়ে মারাত্মক নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানা গেছে। বাগেরহাটের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রতিকার চেয়ে আবেদন নিবেদন করায় প্রতিকারের পরিবর্তে উল্টো ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানান ওই হিন্দু পরিবারের সদস্যরা।
অভিযোগে জানা গেছে, উপজেলার বাইনতলা ইউনিয়নের দুর্গাপুর গ্রামের অমল কৃষ্ণ মজুমদারের ১৬২ নং দূর্গাপুর মৌজার সিএস ৩৪ নং খতিয়ানের ৬৩ নং দাগের ৫.৭১ নালিশি জমি নিয়ে বিরোধ চলে আসছে। উক্ত জমি দাবী করে প্রতিপক্ষের লোকজন বিভিন্ন সময়ে হামলা ও একাধিক মামলা দায়ের করেন। অমল কৃষ্ণ মজুমদার লিখিত অভিযোগে উল্লেখ করেন, বাগেরহাট সদরের খেগড়াঘাট গ্রামের শেখ হাবিবুর রহমান, শেখ রিংকু ও দূর্গাপুর গ্রামের অরবিন্দু বিশ্বাস, মোল্লা সাহেদ, হেয়া শেখ, সাহেব শেখসহ অজ্ঞাতরা বিভিন্ন সময়ে হামলা করে বাড়ি ঘর ভাংচুর, মারপিট ও লুটপাট করেন। প্রতিকার চেয়ে গত ইং ১৪-১২-২০২১ তারিখ পুলিশ সুপার বরাবর আবেদন করেন ভুক্তভোগীরা। সেখানে এখনো কোন সুরাহা না পেয়ে গত ইং ০১-০২-২০২২ তারিখ বাগেরহাটের জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষ ভোগদখলীয় জমি থেকে উচ্ছেদ করার জন্য দূর্গাপুর গ্রামের জনৈকা বিনা রানী বিশ্বাসকে দিয়ে একটি মামলা দায়ের করায়।
অভিযোগের বিষয়ে বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল্লাহ ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি সালিশ বৈঠক করে সমস্যার সমাধান করার চেষ্টা করেছি। অমল কৃষ্ণরা জমির মূল মালিক কিন্তু রিংকুরা সেটি মানছেন না।
সরেজমিনে গিয়ে কথা হয় বীরমুক্তিযোদ্ধা শেখ হাসান আলী, আবু বকার, সুশান্ত মজুমদারের সাথে। তারা জানান, হয়রানির উদ্দেশ্যে বিনাকে দিয়ে রিংকু মামলা দায়ের করিয়েছে। তারা প্রশাসনের জোর হস্তক্ষেপ ও নিরপেক্ষ তদন্তসহ প্রতিকার চান।
অভিযোগের বিষয়ে শেখ রিংকু, হাবিবুর রহমান, অরবিন্দু বিশ্বাসসহ মোল্লা সাহেদ ও হিয়া শেখের সাথে কথা হলে তারা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা জমি পাবো।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) রাধেশ্যাম এর কাছে জানতে চাইলে তিনি জানান, যথাযথ তদন্ত করে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত