আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণে  ১৪৩  শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৫:০৬ পিএম, বৃহস্পতিবার, ২১ এপ্রিল ২০২২ | ৪৮৪

মোল্লাহাটকে "আলোকিত ও মানবিক মোল্লাহাট" বিনির্মাণের লক্ষ্যে উপজেলার ১৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানে বই ও ১০৭ টি বুকসেলফ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক বিশেষ আলোচনা সভার মধ্য দিয়ে এই বই ও ১০৭টি বুক সেলফ বিতরণ করা হয়।



অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা বলেন, উপজেলার ১০৭ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঝে একসেট করে শিশুতোষ বই এবং একটি করে বুক সেলফ প্রদানের মাধ্যমে শিশুদের জন্য বাতিঘর পাঠাগার স্থাপন করা হয়েছে। তিনি আরো বলেন এসকল বই গুলো পড়লে শিশুদের পড়ার অভ্যাস গড়ে উঠবে।



অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদ হোসেন বলেন, ১০৭ টি প্রাথমিক বিদ্যালয়ের বাতিঘর পাঠাগারে যে শিশুতোষ বই গুলো বিতরণ করা হয়েছে বই গুলো অত্যন্ত রঙিন ও চিত্তাকর্ষক । শিশু শিক্ষার্থীরা বইয়ের ছবিগুলো দেখে ও গল্প পড়ে আনন্দ পাবে। এছাড়া তিনি আরো বলেন মাধ্যমিক, নিন্ম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫০টি করে মোট ২ হাজার বই বিতরণ করা হয়েছে। এতে শিক্ষার্থীরা বই পড়ার সুযোগ পাবে। শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরী গুলো সক্রিয় হবে। ফলে ধীরে ধীরে আলোকিত ও মানবিক মোল্লাহাট প্রতিষ্ঠিত হবে।



উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহিনুল আলম ছানা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সেলিম রেজা, সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, কে,আর কলেজ অধ্যক্ষ এল জাকির হোসেন, এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কামাল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোসাঃ কামরুননেছা, শিক্ষা সুপার ভাইজার রামপদ বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, প্রধান শিক্ষক এসএম ফরিদ আহমেদ, মো. আব্দুর রহমান, আক্তার ফারুক ও বিলকিস বানু, ইউপি চেয়ারম্যান এস, কে হায়দার মামুন, মো. মনিরুজ্জামান মোল্লাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত