বাগেরহাটে বসতবাড়ীতে হামলায় আহত ৫

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:২৩ পিএম, সোমবার, ১৮ এপ্রিল ২০২২ | ৬৯২

বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের কার্ত্তিকদিয়া গ্রামে পূর্ব বিরোধের জেরে বসতবাড়ীতে দফায়-দফায় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। রবিবার দুপুরে ও বিকালে কার্ত্তিকদিয়া গ্রামের বাসিন্দা আকরাম গাজী ও শহিদুল গাজীর বাড়ীতে এ ঘটনা ঘটে।

হামলায় আহত রহমত গাজী (৩৪), শাকিল গাজী (২২), বাহার গাজী (২৭) ও শফিকুল গাজী (৩০) সহ ৫ জনকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় বাগেরহাট মডেল থানায় উভয় পক্ষের দুটি অভিযোগ দায়ের করা হয়েছে।


থানায় অভিযোগ সূত্রে জানা যায়, কার্ত্তিকদিয়া গ্রামের মৃত. মোহাম্মাদ আলী গাজীর পুত্র মোঃ আকরাম গাজী ও মোঃ আনজান গাজীর পুত্র মোঃ শহিদুল্লাহ গাজীর সাথে একই এলকার মৃত. শাহাজাহানের ছেলে মোঃ শান্ত বিশ্বাসদের এলাকায় আধিপত্য বিস্তারের বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে রবিবার বেলা ১১টার দিকে সবুজ বিশ্বাসের নেতৃত্বে মোঃ শহিদুল্লাহ গাজীর বাড়িতে হামলা হয়। এতে শহিদুল্লাহ গাজীর ছেলে শাকিল (২২) ও সাকিব (১৬) আহত হয়। এলাকাবাসি তাদেরকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।


ওই ঘটনার পর দ্বিতীয় দফায় বিকাল ৩টার দিকে মোঃ আকরাম গাজীর বাড়ীতে একই এলাকার শাহাজান বিশ্বাসের ছেলে শান্ত বিশ্বাসের নেতৃত্বে হামলা হয়। এসময় ঠেকাতে গেলে আকরাম গাজী, আকরাম গাজীর ছেলে বাহার গাজী, ভাই রহমত গাজী ও শফিকুল গাজী আহত হন। এলাকাবাসি ধাওয়া করলে হামলাকারীরা পালায়। এলাকাবাসী আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।


কার্ত্তিকদিয়া গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কালাম মল্লিক বলেন, শান্ত ও সুজা এলাকায় সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে। তাদের অত্যাচার নির্যাতনে গ্রামের মানুষ আজ অতিষ্ট হয়ে উঠেছে। এই সন্ত্রাসী বাহিনীর সদস্যরা এলাকায় মারপিট, চাঁদা আদায়, মাদক ব্যবসাসহ নানা অপরাধের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। আমি এলাকারবাসির পক্ষে এই সন্ত্রাসী বাহিনীর গ্রেপ্তার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাই।

এলাকার বৃদ্ধা তহুরা বেগম বলেন, শান্ত ও সুজার বাহিনী কয়েক বছর আগে আমার বাড়ীতে হামলা চালায়। তারা আমার ছেলেকে কুপিয়ে গুরুত্বর জখম করে। তারা আমাকেও মারপিট করেছিল। আমি আজও তার বিচার পায়নি।


এ বিষয়ে বারুইপাড়া ইউপি চেয়ারম্যান হায়দার আলী মোড়ল বলেন, শান্ত, সুজা ও সবুজ বাহিনীর অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট। এরা বিএনপি-জামায়াতের সমর্থক। বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালিন এই বাহিনী ওই গ্রামের মানুষের উপর ভয়াবহ নির্যাতন করেছে। এখন আওয়ামী লীগ সরকারের সময়ও ওই সন্ত্রাসী বাহিনীর ভয়ে সবাই আতঙ্কের মধ্যে থাকে। এই সন্ত্রাসী বাহিনীর মূলহোদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।


বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে,এম আজিজুল ইসলাম বলেন, কার্ত্তিকদিয়া গ্রামে হামলা, ভাংচুর ও মারপিটের ঘটনায় পৃথক দুটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত