বাগেরহাটের যাত্রাপুর বাজারে ছনের আড়তে আগুন,২০লাখ টাকার ক্ষতি

মামুন আহম্মেদ

আপডেট : ০৭:১১ পিএম, সোমবার, ৫ মার্চ ২০১৮ | ৮৪৫

বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের যাত্রাপুর বাজার সংলগ্ন শ্মসান ঘাট এলাকায় অবস্থিত ছনের (পান বড়াজে ব্যবহৃত খড়ের পালা) আড়তে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার বিকালে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বাগেরহাট ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হলেও এ অগ্নিকান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী দাবী করেছেন। বিড়ি সিগারেটের আগুন থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বরাত দিয়ে যাত্রাপুর ইউপি চেয়ারম্যান এমএ মতিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এদিন বিকালে হঠাৎ করে ছনের গাদায় আগুন লেগে দাউ দাউ করে জ¦লে উঠে। এসময় যাত্রাপুর বাজারে থাকা ব্যবসায়ীরাসহ আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। পরে খবর পেয়ে বাগেরহাট থেকে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলে। অগ্নিকান্ডে ছনের আড়তের ব্যবসায়ী মারুফ, মাখন, জুয়েল ও হায়দারের ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।


বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক সরদার মাসুদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিড়ি সিগারেটের ফেলে দেয়া আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। ছনের ভিতরে আগুন থাকায় তা পুরোপুরি ভাবে নেভাতে এখনও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে অবস্থান করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত