শেখ হেলাল উদ্দীন কলেজে জাতির পিতার জন্মদিন উপলক্ষে বৃত্তি প্রদান

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:১০ পিএম, বৃহস্পতিবার, ১৭ মার্চ ২০২২ | ৪২৯

ফকিরহাট উপজেলাধীন শেখ হেলাল উদ্দীন ডিগ্নী কলেজে যথাযোগ্য মযার্দায় আড়ম্বরপূর্ণ ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে'র ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস, পুরস্কার বিতরণী এবং শিল্পপতি এসএম আবুল হোসেন বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তিতে বঙ্গবন্ধুর জন্মদিন এক বিশেষ মাত্রা নিয়ে সারা বাংলাদেশ উদযাপিত হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে জাতীয় ও কলেজের পতাকা উত্তোলন পূর্বক কর্মসূচীর শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষে বিশাল শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে সমবেত হয়ে ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদান করে। অতঃপর শেখ রাসেল দেয়ালিকায় বঙ্গবন্ধুর জন্মদিন সংখ্যার শুভ উদ্বোধন করা হয়।


আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। সহকারী অধ্যাপক সালমা খাতুন ও সাইদুর রহমানের উপস্থাপনায় কলেজ অধ্যক্ষ বটু গোপাল দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি স্বপন দাশ। তিনি তার বক্তৃতায় বলেন, আমাদের বঙ্গবন্ধুর আদর্শে সুশিক্ষিত হতে হবে। সবাইকে দেশ গড়ার কাজে অংশ গ্রহণ করতে হবে, তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন বাস্তবায়ন হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শুভদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুকুল ইসলাম ওমর, শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ সিদ্দিক আলী শেখ, গৌরম্ভা ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন গাজী, উদযাপন কমিটির আহ্বায়ক দীন মহম্মদ মোল্লা, মোঃ হোসাইন ছায়েদীন, মৃত্যুঞ্জয় কুমার দাস, শিক্ষার্থী ওবায়দুর রহমান, তাসনিমা খাতুন, মেহেদী হাসান, অনামিকা অধিকারী প্রমুখ।


আলোচনা শেষে ৩০ জন মেধাবী শিক্ষার্থীদের বই ক্রয়ের জন্য ৫০ হাজার টাকা শিল্পপতি এসএম আবুল হোসেন বৃত্তি প্রদান এবং বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে বঙ্গবন্ধুর স্বরচিত বই পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত