রামপালে দরিদ্র বৃদ্ধার বাড়ি দখলের চেষ্টা

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৮:৪৫ পিএম, শনিবার, ১২ মার্চ ২০২২ | ১৪৬৩

রামপাল উপজেলার গৌরম্ভা বাজার এলাকায় হতদরিদ্র এক বৃদ্ধার একমাত্র সম্বল বাড়িটি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকার পরও প্রতিপক্ষ আদাঘাট এলাকার জনৈক মতলেব সরদার বেশ কিছু চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে বাড়ি দখলের চেষ্টা করেন বলে ভুক্তভোগী অভিযোগ করেন। ভুক্তভোগী রুমিছা বেগম জানান, শুক্রবার সকাল সাড়ে ১০ টায় গৌরম্ভা বাজারে শ্রীরম্ভা গলির পশ্চিম মাথায় দীর্ঘ ৩৮/৪০ বছর বসবাস করে আসছেন তিনি। তার পরিবারের সদস্যাদের জোরপূর্বক বাড়ী থেকে মালামালসহ বের করে দেন মতলেব ও তার সাঙ্গপাঙ্গরা।

এ সময় প্রতিপক্ষরা ঘরের সকল মালামাল বাইরে ছুড়ে ফেলে ভাংচুর ও লুটপাট চালায়। ভুক্তভোগীরা জানমান বাচাতে ৯৯৯ এ কল করলে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে খবর পেয়ে রামপাল উপজেলা এসিল্যান্ড মো. সালাউদ্দিন দিপু ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্তিপূর্ণভাবে থাকার জন্য অনুরোধ করেন এবং উভয় পক্ষকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় এর সিদ্ধান্ত দেওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেন। এ বিষয় সম্পর্কে জানতে চাইলে মোঃ মতলেব সরদার বলেন এটা তার রেকর্ডকৃত সম্পত্তি।

অন্যদিকে রুমিছা বেগম বলেন এই জায়গা নিয়ে কোর্টে মামলা চলছে। আমি ৪০ বছরেরও বেশি সময় ধরে ভোগদখলে আছি। আমকে কোন প্রকার নোটিশ না করে জোরপূর্বক ঘরে ঢুকে মালামাল লুট ও ভাংচুর করে আমাদের বের করে দেয়। অভিযুক্ত মতলেব জমি দাবী করে বহু মামলার আসামি সাগরসহ লোকজন নিয়ে হামলা করে। তিনি মারাত্মকভাবে নিরাপত্তাহীনতায় ভুগছেন দাবী করে শান্তিপূর্ণভাবে ভোগদখলীয় জায়গায় থাকতে চান বলে জানান।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সালাউদ্দিন দিপুর জানান, ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্তিপূর্ণভাবে থাকার জন্য অনুরোধ করে এসেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত