প্রধানমন্ত্রীর কাছে পানগুছি নদীতে সেতু ও সুন্দরবনকে পর্যটন কেন্দ্র ঘোষনার দাবিতে

শরণখোলায় মানববন্ধন ও সমাবেশ

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৩:২৮ পিএম, শুক্রবার, ২ মার্চ ২০১৮ | ১৫৮৭

বাগেরহাটের সাইনবোর্ড-শরণখোলা আঞ্চলিক মহাসড়কের মোরেলগঞ্জ উপজেলা অংশের পানগুছি নদীতে সেতু নির্মান ও পূর্ব সুন্দরবনের শরণখোলাকে পর্যটন কেন্দ্র ঘোষনার দাবিতে দুই উপজেলার মানুষ স্বোচ্ছ্বার হয়ে উঠেছে। ৩মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুলনা আগমনকে কেন্দ্র করে এই দাবি আরো জোরালো হয়েছে। এমনকী, হাজার হাজার ফেসবুক ব্যবহারকারী তাদের প্রোফাইলে এ দুটি দাবি সম্বলিত লোগো সংযুক্ত করায় মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে ওঠে। সেতু এবং পর্যটন কেন্দ্রের দাবিতে শুক্রবার শরণখোলা ও মোরেলগঞ্জে একযোগে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালিত হয়েছে।

শরণখোলা প্রেসকাবের আয়োজনে এদিন সকাল ১১টায় প্রেসকাবের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণিপেশার শত শত মানুষ অংশগ্রহন করেন। প্রায় আধা ঘন্টাব্যাপী মানববন্ধনে অবস্থান শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তরা বলেন, শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলায় প্রায় ১০ লাখ মানুষের বসবাস। এ দুই উপজেলা থেকে পানগুছি নদীর খেয়া ও ফেরি পার হয়ে জীবনের ঝুুঁকি নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষকে পারাপার হতে হয়। তাছাড়া, এ এলাকা থেকে প্রতিদিন লোকাল পরিবহনের বাসসহ দুরপাল্লার শতাধিক যাত্রীবাহী বাস এবং শত শত পণ্যবাহী যানবাহন চলা চল করে। খর¯্রােতা এ পানগুছি নদী পার হতে গিয়ে প্রতিনিয়ত দুর্ঘটনায় পতিত হচ্ছে মানুষ, যানবাহন। এমনকী ২০১৭ সালের মার্চ মাসে পানগুছি নদীর খেয়া পারাপারের সময় এক মর্মান্তিক ইঞ্জিন চালিত খেয়া ট্রলার দুর্ঘটনায় ২১জন যাত্রীর সলিল সমাধি (মৃত্যু) ঘটে। এছাড়া, প্রতিদিন ঘটে চলেছে ছোটখাটো দুর্ঘটনা।

তারা আরো বলেন, উপকূলীয় উপজেলা শরণখোলা ও মোরেলগঞ্জ উন্নয়নের দিক থেকে অনেকটা পিছিয়ে রয়েছে। এর একমাত্র অন্তরায় হলো পানগুছি নদীতে সেতু না থাকা। সেতুটি নির্মান হলে সুন্দরবনের শরণখোলায় পর্যটন কেন্দ্র নির্মান সহজ হতো। সেতু নির্মান ও পর্যটন কেন্দ্র বাস্তবায়ন হলে এ অঞ্চলের সার্বিক উন্নয়ণ দ্রুত তরান্বিত হবে। তাই শরণখোলা ও মোরেলগঞ্জবাসী পানগুছি নদীতে সেতু এবং সুন্দরবনকে পর্যটন কেন্দ্র ঘোষনার জন্য প্রাধানমন্ত্রীর কাছে জোর দাবি জানিয়েছে।


মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশে শরণখোলা প্রেসকাবের সভাপতি ইসমাইল হোসেন লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, কাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, সাংবাদিক বাবুল দাস, শেখ মোহাম্মদ আলী, আ. রাজ্জাক তালুকদার, উন্নয়ন সংস্থা উদয়ন বাংলাদেশ’র নির্বাহী পরিচালক মো. আসাদুজ্জামান শেখ, শিক্ষক নেতা জাকির হোসেন খান, ওষুধ ব্যবসায়ী নেতা নাজমুল আহসান শিমুল গাজী, উপজেলা স্বেচ্ছ্বাসেবক লীগের আহবায়ক রোকনুজ্জামান বিপ্লব, যুবলীগ নেতা ইমরান হোসেন রাজীব প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত