বাগেরহাটে কমিউনিটি ক্লিনিকের সেবা বিষয়ক পর্যালোচনা সভা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:২২ পিএম, শনিবার, ২৬ ফেব্রুয়ারী ২০২২ | ৪৪৮

বাগেরহাটে কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে বাগেরহাট ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের আয়োজনে ও প্লাটফরম ফর ডায়াগ প্রকল্পের সহযোগিতায় এই সভা অনুষ্ঠিত হয়।


ভার্চুয়ালি অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের সভাপতি বাবুল সরদারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, ডেপুটি সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ কুমার বকসি, গণযোগাযোগ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মেহেদী হাসান, খানজাহান আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আসিফ উদ্দিন রাখি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী জয়ন্ত কুমার মল্লিক, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিকাশ কুমার দাস, প্লাটফরম ফর ডায়াগ প্রকল্পের এসি কামরুল হাসান, সমন্বয়ক গোপী নাথ সাহা, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের সাধারণ সম্পাদক মোঃ আঃ সালাম শেখ, পৌর কাউন্সিলর তানিয়া খাতুন, সাংবাদিক মো: কামরুজ্জামান, এসএস শোহান, কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার মিজানুর রহমান, শিক্ষক আসমা আক্তার প্রমুখ।


সভায় কমিউনিটি ক্লিনিকের সেবা বিষয়ক বিভিন্ন সংকট, সমস্যা ও সম্ভাবনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ জনগণের সেবা প্রাপ্তিতে সব ধরণের সংকট দূরী করণের প্রতিশ্রুতি দেন। ডিপিএফ এর উদ্যোগে গত নভেম্বর মাসে অনুষ্টিত সংলাপে বিভিন্ন দপ্তর প্রধানদের প্রতিশ্রুতি এবং অর্জন তুলে ধরা হয়। একই সাথে চলমান কর্মকান্ড নিয়ে পর্যালোচনা এবং করণীয় নির্ধারণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত