রামপালের শরাফপুর কারামতিয়া মাদ্রাসার ৮০ বছর পূর্তিতে পুণর্মিলনী অনুষ্ঠান

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৬:২২ পিএম, শনিবার, ২৬ ফেব্রুয়ারী ২০২২ | ১৫৫৪

রামপালের শরাফপুর কারামতিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসার ৮০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ওই মাদরাসার সাবেক শিক্ষার্থীদের গড়া সংগঠন কৃতজ্ঞতা ফাউন্ডেশন (কেএফ)'র আয়োজনে এ পুণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টা মাদরাসা চত্বরে মাদরাসা সভাপতি মোল্লা আ. রউফ এর সভাপতিত্বে ও অধ্যক্ষ শেখ অলিউর রহমানের তত্বাবধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনার পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিভাগীয় সমাজসেবা অফিসের পরিচালক (উপসচিব) মো. আব্দুর রহমান, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডাক্তার মো. আতিয়ার রহমান, বিশিষ্ট সমাজ সেবক প্রাক্তন জজ জালাল উদ্দীন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব আকবর হোসেন, সমাজসেবক আ. কাদের, আওয়ামী লীগ নেতা গাজী বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাওলাদার হাফিজুর রহমান, ইবতেদায়ী প্রধান মাওলানা নেয়ামত আলী, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, গাজী রাসেল প্রমুখ।
বক্তাগণ তাদের বক্তব্যে জানান, মাদরাসা শিক্ষা বোর্ডকে একাধিক বোর্ড করা উচিৎ। ওইসব বোর্ডের অধীনে মাদরাসাকে বিশ্ব বিদ্যালয়ে রুপান্তরির করা উচিত। অত্র মাদরাসায় মাষ্টার্স চালুসহ অনার্স ডিগ্রী খোলা, লাইব্রেরীকে আরও গতিশীল, দেয়াল পত্রিকা ও পত্রিকা পড়ার উপর গুরুত্বারোপ করেন। তারা এ দ্বীনি প্রতিষ্ঠানের আরও সাফল্য কামনা করে যা যা করা সম্ভব সবকিছু করা হবে।
২২ টি গ্রামের মানুষের হাতে গড়া ও যৌনপুরীর পীর সাহেবের দোয়ায় ও অনুপ্রেরণায় এই দ্বীনি প্রতিষ্ঠান মহিরুহতে পরিণত হয়েছে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত