জলবায়ু, বন ও পরিবেশ মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের পরিদর্শন

মোংলায়  ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৩৮ পিএম, শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী ২০২২ | ৮০৩

মোংলায় এক ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার স্থানীয় সাংসদ ও জলবায়ু, বন ও পরিবেশ মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার ও ইউএনও কমলেশ মজুমদার সরেজমিনে পরিদর্শনে যান। তাদের নিজ চোখে অনিয়মের সত্যতা পেয়েছেন বলে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, উপমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্টদের রাস্তা আরও দুই ফুট উঁচু করে দেওয়ার কথা বলা হয়েছে। আর যারা অনিয়ম করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।
মোংলায় মিঠাখালী ইউনিয়নে জনগনের ইট সলিংয়ের রাস্তা কেটে ওই রাস্তার উপরই মাটির রাস্তার করার অভিযোগ উঠেছে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বর তুষার পোদ্দারের বিরুদ্ধে। মিঠাখালী ইউনিয়নের নিতাখালী গ্রামে কাবিখা প্রকল্পের (কাজের বিনিময়ে খাদ্য) আওতায় হচ্ছে এই কাজ।এই অনিয়মের কথা স্বীকার করে মেম্বর তুষার পোদ্দার বলেন, তার চেয়রম্যান উৎপল কুমার মন্ডল যেভাবে বলেছেন সেভাবেই কাজ হচ্ছে।
এদিকে ইট সলিংয়ের রাস্তা কেটে মাটির রাস্তা করে কাবিখার বরাদ্দ সাত টন চাল আত্বসাতের অভিয়োগ উঠেছে ইউপি মেম্বারের বিরুদ্ধে। নিতাখালী গ্রামের রেজাউল হাওলাদার, মোঃ এমদাদুল, মিজান ফকির, মুখন্ধ হালদার ও নিতাই হালদার এমন অভিযোগ করে বলেন, নতুন চেয়ারম্যান হয়ে উৎপল কুমার মন্ডল নানা অনিয়ম শুরু করেছেন, সাথে রয়েছে তুষার মেম্বার, তারা আরও বলেন, রাস্তাটি টেকসই ও মজবুত করার কথা বলে আমাদের ২০ বছরের পুরাতন ইটের সলিং রাস্তা কেটে এখানে মাটির রাস্তা করছে। জনপ্রতিনিধিরা আমাতের নিরিহ মানুষদের সরলতার সুযোগ নিয়ে দূর্ণীতি করেছেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ জাফর রানা বলেন, বৃহস্পতিবারই অনিয়মের খবর পেয়ে সেখানে গিযে কাজ বন্ধ করে দেই। কাবিখা প্রকল্পের কাজে কোনও অনিয়ম হলে বরাদ্দের চাল বা টাকা কোনটাই ছাড় দেয়া হবেনা বলেও জানান তিনি।
এ ব্যাপারে জানতে চাইলে মিঠাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল বলেন, পরাজিত গ্রুপটি আমার বিরুদ্ধে উঠেপরে লেগেছে, নির্বাচিত হওয়ার পর খেকে সব সময়ই আমার বিরুদ্ধে অপ প্রচার চালাচ্ছর। ইউনিয়নে কোন উন্নযন মুলক কাজ করতে দিচ্ছে না। আর পুরাতন রাস্তা কাটার অনিয়মের বিষয়ে তিনি সামনে এসে কথা বলবেন বলে এই প্রতিবেদকে জানান।
প্রসঙ্গত, এর আগে চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল ৪০ দিনের কর্মসূচি কাজ না করে টাকা আত্বসাৎ এবং শ্রমিকের তালিকায় নিজের ভাইয়ের নাম দিয়ে বিতর্কের মুখে পড়েন মিঠাখালী ইউনিয়ন পরিষদের এ চেযারম্যান৷
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত