ফকিরহাটের বৈলতলীতে এসডিজি বাস্তবায়ন সংক্রান্ত ওয়ার্ড সভা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৪৫ পিএম, বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী ২০২২ | ৪৯৭

ফকিরহাটের পিলজংগ ইউনিয়ন পরিষদের উদ্যোগে জনঅংশিদারিত্বে স্বচ্ছতা জবাবদিহিতার মাধ্যমে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনের লক্ষে ২নং বৈলতলী ওয়ার্ডের উন্মুক্ত ওয়ার্ড সভা বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় বৈলতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

ইউপি সদস্য মোঃ সাইফুল ইসলাম হাওলাদার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উন্মুক্ত ওয়ার্ড সভার প্রবক্তা স্বপন দাশ। তিনি তাঁর বক্তৃতায় বলেন, এসডিজি বাস্তবায়ন করতে হলে মাদক ও বাল্যবিবাহ মুক্ত সমাজ গঠন করতে হবে। সমাজ তথা প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে মাদক ও বাল্যবিবাহ পুরোপুরি দুর করতে না পারলে এসডিজি বাস্তবায়ন করা কখনো সম্ভব হবে না। তিনি মাদক, বাল্যবিবাহ ও সন্ত্রাস এবং জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠনের জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।


উদ্ভোধক ছিলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোড়ল জাহিদুল ইসলাম। তিনি তাঁর বক্তৃতায় বলেন, আমরা ইউনিয়ন পরিষদের সাথে জনগণের সেতুবন্ধন তৈরী করতে চাই। আপনারা আমাদেরকে প্রতিটি উন্নয়ন কাজে সার্বিক সহযোগীতা করলে এই গ্রামটির ব্যাপক উন্নয়ন করা সম্ভব হবে।

বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমা›ন্ডার সুবীর কুমার মিত্র। উপদেষ্টা ছিলেন সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্যা মর্জিনা বেগম।


যুবলীগ নেতা মোঃ আসাদুজ্জামান মিলনের পরিচালনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্ততা করেন,উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক জীবন কৃষ্ণ ঘোষ, ইউনিয়ন আ,লীগের সভাপতি প্রভাষক অঞ্জন কুমার দে, যুগ্ন-সাধারন সম্পাদক সুমন কুমার ধর, মুক্তিযোদ্ধা লুকমান হোসেন হাওলাদার, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন হাওলাদার, সাবেক মহিলা সদস্যা সাজেদা বেগম,স্বাস্থ্য কর্মি নাসিমা খাতুন ও রশিদা সুলতানা প্রমুখ।


সভায় দু’শতাধিক নারী ও পুরুষ বিভিন্ন চাহিদার কথা তুলে ধরেন। যা ইউপি সচিব রাজিব কুমার মজুমদার খসড়া আকারে একটি রেজুলেশন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত