শহীদ মনিরুজ্জামান বাদলের শাহাদাৎ বার্ষিকী

হত্যার ৩০বছর পর বিচারের দাবি উঠল শরণখোলা থেকে

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১১:২৭ পিএম, রোববার, ৯ জানুয়ারী ২০২২ | ৯০৬

৯০এর গণ আন্দোলনের অগ্রপথিক এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বাদল হত্যার ৩০বছর পরে এসে বিচারের দাবি উঠেছে তার জন্মস্থান বাগেরহাটের শরণখোলা থেকে। রবিবার (৯জানুয়ারি) শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে শহীদ মনিরুজ্জামান বাদলের হত্যাকারীদের বিচার দাবি করেন বক্তারা। শরণখোলা উপজেলা ছাত্রলীগ নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালন করে দিবসটি।


সকাল ৯টায় উপজেলা সদর রায়েন্দা বাজারস্থ শহীদ মনিরুজ্জামান বাদলের কবরে পুষ্পাঞ্জলি অর্পণ, কালোব্যাজ ধারণ, শোক শোভাযাত্রা, দুপুরে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়। শরণখোলা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন।


উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বিরের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় বাদল হত্যার বিচার দাবি করে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধরাণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, শহীদ বাদলের একান্ত সহচর বীর মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম কালাম, শ্রমিকলীগে সভাপতি মেজবাহ উদ্দিন খোকন, কেন্দ্রিয় ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক ইমরান শেখ প্রমূখ।


প্রদান অতিথি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এমপি স্মৃতিচারণ করে বলেন, মনিরুজ্জামান বাদল একজন ক্ষণজন্মা পুরুষ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে শতভাগ ধারণ করে ছাত্রলীগকে সুসংগঠিত করেছেন তিনি। তার নৈতিকতা এবং সততার কারণে জননেত্রী শেখ হাসিনা তাকে অত্যন্ত ¯েœহ ও বিশ্বাস করতেন। তিনি আজ বেঁচে থাকলে দক্ষিণাঞ্চলসহ সারাদেশে আওয়ামী রাজনীতির উচ্চ আসনে থাকতেন। সেটা বুঝতে পেরেই দুষ্কৃতকারীরা তাকে নৃশংসভাবে হত্যা করেছে।


উল্লেখ্য, ১৯৯২ সালের ৯জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বাংলাদেশ ছাত্রলীগের পুনর্মিলন অনুষ্ঠান চলছিল। ওই অনুষ্ঠানে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বাদলকে সেই অনুষ্ঠান থেকে নিজ দলের প্রতিপক্ষরা ডেকে নিয়ে যায়। পরে তাকে সামসুন্নাহার হলের সামনে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত