ফকিরহাটে ৩০জন শিক্ষার্থীকে সাইকেল ও শিক্ষাবৃত্তি প্রদান

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১০:৪৪ পিএম, সোমবার, ৩ জানুয়ারী ২০২২ | ৪৫১

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ২০২১-২০২২ অর্থবছরে বাগেরহাটের ফকিরহাট উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে শিক্ষাবৃত্তি ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য বাই-সাইকেল বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল ১১টায় মূলঘর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ শিক্ষার্থীদের মাঝে এই শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম এর সভাপতিত্বে ও মূলঘর ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হিটলার গোলদারের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশিষ কুমার নন্দী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ মো. আবু বকর, ইউপি সচিব ফাতেমা তুজ জোহরা, নৃ-গোষ্ঠী কমিটির সভাপতি সঞ্জিত পাত্র ও সুকান্ত পাত্র সহ বিভিন্ন ইউপি সদস্য/সদস্যা, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এদিন ৩০জন শিক্ষার্থীর মাঝে ১লক্ষ ৮হাজার টাকা শিক্ষাবৃত্তি ও ৫জন ছাত্রীকে বাইসাইকেল প্রদান করা হয়েছে। শিক্ষাবৃত্তি ও বাইসাকেল পেয়ে শিক্ষার্থীরা অত্যন্তখুশি হয়েছে।

বিভিন্ন শ্রেণীর ছাত্রী সুবর্ণা পাত্র, আখি পাত্র, জয়শ্রী পাত্র, দোলা পাত্র ও প্রেমা পাত্র জানায়, বাইসাইকেল পেয়ে তারা সকলে আনন্দিত। এতোদিন পাঁয়ে হেটে স্কুলে যেতে হতো। এতে অনেক কষ্ট হতো। অনেকদিন সময়মত স্কুলে যেতে পারেনি। এখন বাইসাইকেল পেয়েছি তাই তাদের আর স্কুলে যাতায়াত করতে সমস্যা হবেনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত