মোল্লাহাটে ৭ শতাধিক শালিক পাখি ফিরে পেল নতুন জীবন

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট

আপডেট : ০১:৪৩ এএম, সোমবার, ৩ জানুয়ারী ২০২২ | ৪৪৭

মোল্লাহাটে শিকারিদের হাত থেকে উদ্ধার করে ৭ শতাধিক শালিক পাখি অবমুক্ত করেছে মোল্লাহাট থানা পুলিশ। রবিবার (২ জানুয়ারি ) দুপুরে মোল্লাহাট থানা চত্বরে ২ শত ও উপজেলার রাজপাট এলাকার কাকা মিয়ার বাড়ি থেকে ৫ শতাধিক শালিক পাখি অবমুক্ত করা হয়।



এর আগে গভীর রাতে মোল্লাহাট উপজেলার রাজপাট এলাকায় থানা পুলিশ অভিযান চালিয়ে জনৈক কাকা মিয়ার বাড়ি থেকে ৭ শতাধিক শালিক পাখি উদ্ধার করে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশসহ সঙ্গীয় ফোর্স। এসময় পাখি শিকার কাজে ব্যবহৃত জাল জব্দ করা গেলেও শিকারী পালিয়ে যায়।



পাখি অবমুক্ত করার সময় মোল্লাহাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সোমেন দাশ, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শহীদ মেহফুজ রচা, ওসি (তদন্ত) মোঃ মিজানুর রহমান শেখ, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, প্রচার সম্পাদক মোঃ মনিরুজ্জামান মোল্লা, ইউপি চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম, ইউপি সদস্য হাদী ফরাজীসহ থানা পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।




মোল্লাহাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার রাজপাট এলাকার কাকা মিয়ার বাড়ির গোয়াল ঘর থেকে ৭ শতাধিক শালিক পাখিসহ শিকার কাজে ব্যবহৃত জাল জব্দ করা হয়। এসময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে শিকারী পালিয়ে যায়। পাখি আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে তাই পাখি শিকার থেকে বিরত থাকা সহ পাখি সুরক্ষায় সকলকে সচেতন হওয়ার জন্য আহবান জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত