দলীয় চেয়ারম্যানের অপসারণ দাবি

মোরেলগঞ্জে আওয়ামী লীগের ঝাঁড়ু মিছিল

মোরেলগঞ্জ সংবাদদাতা

আপডেট : ০২:৩৪ পিএম, শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭ | ১২১৭

দলীয় চেয়ারম্যানের অপসারণ দাবি

মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাঁড়ু মিছিল ও প্রতিবাদ সভা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার বেলা ১১টায় ভাটখালী বাজার ও তার পার্শ্ববর্তী এলাকায় এই মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

চেয়ারম্যানের আশু অপসারণ, বিচার ও যুবলীগ নেতা মিজানুর রহমানসহ কয়েকজনের নামে চেয়ারম্যান কর্তৃক অভিযোগ দায়ের এর প্রতিবাদে দলীয় নেতাকর্মীরা এ কর্মসূচী পালন করেন।


ইউনিয়ন আ. লীগের সভাপতি মাওলানা আব্দুল কাদের, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ শাকিল, যুবলীগ সভাপতি জি.এম শহিদুল ইসলাম, সহসভাপতি হাসান তালুকদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান, ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, শ্রমিক লীগ সভাপতি মহিম খান, সাধারণ সম্পাদক আনিসুল শেখ, তাতীলীগ সভাপতি দেলোয়ার শিকদার এই মিছিলের নেতৃত্ব দেন।

এ ছাড়াও ওই পরিষদের প্যানেল চেয়ারম্যান শহিদুল ইসলাম মল্লিক, সদস্য আব্দুল মান্নান মিন্টু, সাবরিন জাহান, শাহাদাত হোসেন দুলাল, রফিকুল ইসলাম খান, বাচচু মিয়া, ইউসুব কাজী, মহসিন খান, হারুনর রশিদ শেখ, দুলালী বেগম, নাসরিন আক্তার এসব কর্মসূচীতে অংশ নেন।

আ. লীগ সভাপতি আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক শাকিল বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি শাহচান মিয়া শামীম গেল ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকেই চেয়ারম্যান শামীম পরিষদকে দুর্নীতির আখড়ায় পরিনত করেছেন।

বিধবা, বয়স্ক, মাতৃত্বকালীন ভাতা ভোগীদের নিকট থেকে টাকা আদায় করেন। ৪০দিনের কর্মসৃজন কর্মসূচীর কাজে ২০/২২দিন কাজ করিয়ে টাকা আত্মসাৎ করেন। টিআর, কাবিখার কাজে রয়েছে বড় ধরণের অনিয়ম। গজালিয়া গ্রামের ভিক্ষুক সোহরাব মল্লিকের নামের ৬ হাজার টাকার পুরোটাই এই চেয়ারম্যান আত্মসাৎ করেছেন। গেল ঈদুল ফিতরে অসচ্ছল পরিবারের জন্য সরকারী বরাদ্দের ১১টন গম চেয়ারম্যান শামীম বিক্রি করে দিয়েছেন বলেও পথসভায় বক্তারা দাবি করেন।

উল্লেখ্য, দলীয় চেয়ারম্যান শামীমের অপসারণ ও বিচারের দাবীতে পরিষদের ১১জন মেম্বর গত ২৩ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিতভাবে অনাস্থা দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত