বাল্যবিবাহ ও মাদকমুক্ত পিলজংগ ইউনিয়ন গড়ার প্রত্যয় ব্যাক্ত করলেন ১৩জনপ্রতিনিধি

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৮:০১ পিএম, সোমবার, ১ নভেম্বর ২০২১ | ৪৮০

ফকিরহাটের পিলজংগ ইউনিয়ন পরিষদে বাল্য বিবাহ, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত ইউনিয়ন গড়ার প্রত্যয় ব্যাক্ত করলেন নবনির্বাচিত ১৩জন জনপ্রতিনিধি। সোমবার সকাল সাড়ে ১১টায় পরিষদ চত্তরে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বরদের দায়িত্বভার গ্রহন ও প্রথম সভা এবং অভিষেক অনুষ্ঠানে নবনির্বাচিত ১৩জন জনপ্রতিনিধি এ প্রত্যয় ব্যাক্ত করেন।


নবনির্বাচিত চেয়ারম্যান মোড়ল জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। তিনি তাঁর বক্তৃতায় বলেন আমরা আমাদের সমাজ হতে মাদক র্নিমুল করার জন্য পিলজংগ লখপুর ও বেতাগা এই তিন ইউনিয়ন নিয়ে একটি মাদক নির্মুল কমিটি গঠন করবো। সেই কমিটি প্রতিটি অঞ্চলে মাদক নির্মুল করার জন্য পুলিশ প্রশাসনকে সার্বিক সহযোগীতা করবেন। কারণ মাদক ১টি পরিবার সমাজ তথা দেশের সকল উন্নয়নে চরম ভাবে বাধাগ্রস্ত করে থাকে। পরিবার বা সমাজ বা রাষ্ট্র হতে মাদক পুরোপুরি নির্মুল করা না গেলে দেশের উন্নয়ন করা কখনো সম্বব হবে না। তিনি পরিবার সমাজ ও রাষ্ট্র হতে মাদক পুরোপুরি নির্মুল করার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

সম্মানীত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম। তিনি তাঁর বক্তৃতায় বলেন, বাল্য বিবাহ একটি মেয়ের জীবনকে ধংশ করার প্রধান হাতিয়ার, আপনারা আপনার মেয়েকে পরিপূর্ণ শিক্ষা দিন, সে পরিপূর্ণ শিক্ষা গ্রহন করলে সম্পদে পরিনত হবে। তিনি বলেন, আপনারা আপনার কন্যা সন্তানদের বাল্য বিবাহ না দিয়ে তাকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। তিনি নিজের উদারণ দিয়ে আরো বলেন, আমার বাবা মা আমাকে পরিপূর্ণ শিক্ষা দিয়েছেন বলেই আজ আমি আপনাদের এই উপজেলায় ইউএনও হতে পেরেছি। সন্তানদের পরিপূর্ণ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সুবীর কুমার মিত্র। ইউনিয়ন আ,লীগের সভাপতি প্রভাষক অঞ্জন কুমার দে এর উপাস্থপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আ,লীগের যুগ্ন-সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, শেখর রঞ্জন দেবনাথ, তথ্য বিষয়ক সম্পাদক জীবন কৃষ্ণ ঘোষ, জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি অসিত কুমার মুখ্যাজী মন্টু, বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, শুভদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ ফারুকুল ইসলাম ওমর, প্রভাষক উৎপল কুমার দাস, শিক্ষক সেখ আঃ মান্নান ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ আছাবুর রহমান।

সভার পূর্বে অতিথি ও সকল নির্বাচিত জনপ্রতিনিধিদের ক্রেষ্ট প্রদান ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। শেষে নবনির্বাচিতরা দায়িত্বভার গ্রহন করে প্রথম সভার কর্মকান্ড পরিচালনা করেন। এসময় শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি ডাক্তার ইঞ্জিনিয়ার ব্যাবসায়ী সহ সুশীল সমাজের বিভিন্ন ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত