কাটাখালী হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে

কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৩৯ পিএম, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | ৪২২

বাংলাদেশ হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়ন ফরিদপুর এর অন্তর্ভুক্ত কাটাখালী হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ থানা চত্তরে অনুষ্ঠিত হয়েছে।


পুলিশ জনতা, জনতাই পুলিশ মুজিববর্ষের মুলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদক ও চোরাচালান নির্মূল, সড়ক দুর্ঘটনা রোধ, সন্ত্রাসী কার্যকলাপ রোধ, মহাসড়কে শৃংখলা রক্ষা, চুরি, ডাকাতি ছিনতাই এবং চাঁদাবাজী রোধে সচেতনতা মুলক এ অনুষ্ঠানে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলী হোসেন (পিপিএম সেবা) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়ন ফরিদপুর এর সহকারী পুলিশ সুপার (যশোর) আলী আহম্মেদ হাশমী।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, আমরা থ্রি-হুইলার-কে অবৈধ বলবো না, কারণ সরকার এটি আমদানী করেছে ফিডার রাস্তায় চলাচলের জন্য। এটা মহাসড়কে চলাচল করার জন্য নয়, এর কোন বৈধ কাগজপত্র নাই, যার কারনে মহামান্য হাইকোর্ট এটিকে মহাসড়কে অবৈধ ঘোষনা করেছেন। আমাদেরকে মহামান্য হাইকোর্টের নির্দেশ যথাযথ ভাবে মান্য করতে হবে।

তিনি বলেন, জনগণ যদি পুলিশকে সহযোগীতা না করতো তাহলে পুলিশের একার পক্ষে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হবে না। তাই মহাসড়কে যাতে থ্রি-হুইলার জাতীয় অবৈধ যানবাহন চলাচল করতে না পারে এবং সড়ক দুর্ঘটনায় প্রাণহানী না ঘটে তার জন্য সকলের সহযোগীতাও কামনা করেন তিনি।

বিশেষ অতিথি ছিলেন, জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ রেজাউর রহমান মন্টু ও বাগেরহাট বাস-মিনিবাস মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ মুস্তাফিজুর রহমান বুলু।

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, আন্তজেলা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, রুপসা বাস-মিনিবাস মালিক সমিতির যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, পিলজংগ ইউপি চেয়ারম্যান মোড়ল জাহিদুল ইসলাম, লখপুর ইউপি চেয়ারম্যান এমডি সেলিম রেজা, ফকিরহাট প্রেসক্লাবের সভাপতি কাজি মোঃ ইয়াসিন, চুলকাটি প্রেসক্লাবের সাধারন সম্পাদক শেখ আনিছুর রহমান, কমিউনিটি পুলিশিং এর সদস্য শোভন দাশ, বিকাল মন্ডল, আমীর ঢালী, রেজোয়ান শেখ, আওয়াল শেখ ও নাজির শেখ প্রমুখ।


এসময় রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, সংবাদকর্মি শ্রমিক নেতা ও চালক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত