চিতলমারীতে বাল্যবিয়ে বন্ধ করলেন পুলিশ

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:৪৩ পিএম, সোমবার, ২৫ অক্টোবর ২০২১ | ৫২৩

প্রতিকী ছবি

চিতলমারী থানা পুলিশ কৌশলে প্রেমিক-প্রেমিকার বাল্যবিয়ে বন্ধ করেছে। সোমবার (২৫ অক্টোবর) বিকেল ৫ টায় থানার পরিদর্শক (ওসি) এএইচএম কামরুজ্জামান খান বিষয়টি বাগেরহাট টুয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন। এ ঘটনায় মেয়ের বাবাসহ এলাকাবাসিরা পুলিশের এ ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন।

পরিদর্শক (ওসি) এএইচএম কামরুজ্জামান খান বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, উপজেলার শিবপুর গ্রামের নবম শ্রেণির ছাত্রীর বাবা রবিবার সন্ধ্যায় থানায় লিখিতভাবে জানান যে-তার মেয়ে এবং প্রতিবেশি এক ব্যক্তির এসএসসি পরীক্ষার্থী ছেলে নিখোঁজ হয়েছে। ছেলের বাবা তাদের গোপনে বিয়ে দিতে চায়। এরপর ছেলের বাবাকে থানায় ডেকে আনা হয়। কয়েক ঘন্টা পর রাতে প্রেমিক ছাত্র ও প্রেমিকা ছাত্রী থানায় হাজির হয়। কিশোর কিশোরী পরস্পরকে ভালবাসে বলে জানায়। তাঁদের বোঝানো হয় বয়স পরিপূর্ণ হওয়ার তাঁরা বিয়ে করবে- এটা বুঝিয়ে তাদের স্ব স্ব অভিভাবকের জিম্মায় দেয়া হয়।

তিনি আরও জানান, বাল্যবিয়ের ব্যাপারে চিতলমারী থানা পুলিশ কঠোর অবস্থানে। কেউ এটা করতে বা করাতে চাইলে ছাড় দেওয়া হবে না।

ওই ছাত্রীর বাবা জানান, রবিবার সকাল থেকে তাঁরা নিখোঁজ হয়। বিষয়টি স্থানীয় কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটর নাহিদা ইয়াসমিনের মাধ্যমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে জানানো হয়। মহিলা বিষয়ক কর্মকর্তার নির্দেশে আকাশ শ্রাবণ মহিলা উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা ছেলের বাড়িতে গিয়ে ছেলের বাবাকে বাল্যবিয়ে না দিতে অনুরোধ করেন। কিন্তু তিনি ছেলে মেয়ের ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। বাধ্য হয়ে সন্ধ্যা সাতটার দিকে থানা পুলিশকে জানাই। পরে পুলিশের উদ্যোগে তার মেয়েকে পেয়েছেন। তিনি পুলিশের এ ভূমিকাকে সাধুবাদ জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত