শরণখোলা আ.লীগের সভাপতির স্ত্রীর অকালমৃত্যু

কান্না থামছে না ছোট্ট শিশু মঈন ও মুনের

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:১১ পিএম, রোববার, ২২ আগস্ট ২০২১ | ১৯১১

কান্না থামছে না ছোট্ট দুই শিশু মঈন (১৪) আর মুনের (১২)। মায়ের লাশবাহী অ্যাম্বুলেন্সটি যখন ঘরের দরজায়, তখন মা মা বলে দুই সন্তানের গগণবিদারী আর্তনাদে ভারি হয়ে ওঠে আকাশ-বাতাস। মাতৃহারা অবুঝ দুই শিশুর বুকফাটা কান্না দেখে অশ্রু ধরে রাখতে পারেননি নাসরিন আক্তার ছবির (৩২) মৃত্যুর খবর শুনে ছুঁটে আসা স্বজন ও শুভাকাঙ্খিরা।

নিহত নাসরিন আক্তার ছবি শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন মুক্তার সহধর্মিনী। তিনি সাত মাসের অন্তঃসত্তা ছিলেন। বরিবার (২২আগস্ট) সকাল ১০টার দিকে মাতৃত্বজনিত কারনে অসুস্থ হয়ে পড়লে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার হয় তাকে। পরে অবস্থার অবনতি হলে দুপুর ১২টার দিকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সযোগে খুলনার উদ্দেশে তাকে নিয়ে রওনা হন স্বজনরা। পথিমধ্যে মোরেলগঞ্জ বাসস্ট্যান্ডের কাছাকাছি পৌছালে দুপুর পৌনে দুইটার দিকে মারা যান তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।


সবাইকে কাঁদিয়ে তিনি এভাবে অকালে চলে যাবেন তা কেউ মেনে নিতে পারছেন না। শোকের মাতম চলছে শরণখোলা থানার সামনে অবস্থিত উপজেলা আওয়ামীলীগের সভাপতির বাসভবন জুড়ে। আওয়ামীলীগের সভাপতির স্ত্রীর মৃত্যুর খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে আত্মীয়স্বজন, শুভাকাঙ্খি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের শত শত মানুষ ছুটে যান ওই বাড়িতে। দুপুর আড়াইটার দিকে মৃতদেহ নিয়ে অ্যাম্বুল্যান্সটি আশার পর এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

এদিকে, নাসরিন আক্তারের মৃত্যুর সময় শেষ দেখা হয়নি প্রিয়তম স্বামী আজমল হোসেন মুক্তার সঙ্গে। নিজের চোখের চিকিৎসার জন্য এক সপ্তাহ আগে থেকে তিনি ঢাকায় অবস্থান করছিলেন। হঠাৎ এমন হয়ে যাবে তা কল্পনায় অনুভব করেননি। অনাগত সন্তানসহ স্ত্রীর মৃত্যুর খবর শুনে ঢাকা থেকে রওনা হয়েছেন তিনি।

শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন জানান, সভাপতি আজমল হোসেন মুক্তার স্ত্রীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ কামরুজ্জামান টুকু, সাধারণ সম্পাদক ভূঁইয়া হেমায়েত, ঢাকা হমানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্তসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত