রামপালে অতিবৃষ্টি ও টর্নেডোয় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে ইউএনও

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৬:৩৮ পিএম, বুধবার, ২৮ জুলাই ২০২১ | ৮১৫

রামপালের উজলকুড় ইউনিয়নের মীরাখালী এলাকায় টর্নেডোর আঘাতে ব্যাপার ক্ষয়ক্ষতি ও অতিবর্ষনে শত শত মৎস্যঘের ভেসে গেছে। রামপাল উপজেলা প্রশাসনের পক্ষথেকে নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ঝড়ে কোন প্রাণহানীর খবর পাওয়া যায়নি।
উপজেলার প্রায় সকল এলাকায় খোঁজ নিয়ে জানাগেছে, মৌসুমি নিন্ম চাপের প্রভাবে গত মঙ্গলবার থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। আতবৃষ্টির কারণে উপকূলীয় এ উপজেলার ৮৭৬ টি মাছের ঘের তলিয়ে মাছ ভেসে গেছে। এ তথ্য নিশ্চিত করে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শেখ আসাদুল্লাহ জানান, এ দপ্তরের প্রতিনিধিদের মাধ্যমে আরও তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে কারণ অতিবৃষ্টি এখনও পর্যন্ত হচ্ছে।
উপজেলার মীরাখালী গ্রামে বুধবার বিকাল সাড়ে ৪ টায় টর্নেডোর আঘাতে ব্যাপাক ক্ষতি হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, রামপাল উপজেলার উজলকুড় ইউনিয়নের মিরাখালি গ্রামে টানা বর্ষনের সময় প্রচন্ড ঝড়ে প্রায় ৪০ টির অধিক বড় আকারের গাছ উপড়ে গেছে। টিনের চালা উড়ে যাওয়া সহ বিধ্বস্ত হয়েছে প্রায় ২০ টির অধিক ঘরবাড়ি। বেশ কিছু গবাদি পশু ও হাস-মুরগি গাছ চাপা পড়েছিল। প্রশাসনের পক্ষ থেকে দূর্গতদের বিষয়ে ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন। দূর্গতির এলাকা পরিদর্শনকালে ওই ইউনিয়নের চেয়ারম্যান গাজী আক্তারুজ্জামান তার সাথে ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত