প্রেসক্লাব মোল্লাহাটে সংবাদ সম্মেলন

মোল্লাহাটে প্রবাসীর বাড়ী ও স্ত্রী-সন্তানদের নিরাপত্তার দাবী

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৩৮ পিএম, রোববার, ৪ ফেব্রুয়ারী ২০১৮ | ৩০১৬

সৌদী প্রবাসী’র বসত বাড়ী রক্ষাসহ স্ত্রী ও শিশু সন্তানদের নিরাপত্তা দাবীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করে প্রেস কাব মোল্লাহাটে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। সৌদি প্রবাসী মোল্লাহাটের গাড়ফা গ্রামের মাওলানা মোঃ জহিরুল ইসলামের স্ত্রী সায়মা খানম তার শিশু সন্তানদের নিয়ে রোববার সকালে প্রেস কাব মোল্লাহাটে সংবাদ সম্মেলন করেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ও প্রশ্নোত্তরে সায়মা খানম জানান, গাড়ফা গ্রামের আক্তার উদ্দিনের বড় মেয়ে জাহানারা বেগম তার পৈতৃক প্রাপ্ত ১৩শতক জমিতে প্রায় ৪০বছর যাবৎ শান্তিপূর্ণ ভাবে বসবাস করেন। যার জে.এল নং গাড়ফা-৪৮, এস এ খতিয়ান নং-২৪০, হালÑ৩০৩৬, দাগ নং-৩০৭ ও ৩০৮ মোট জমি ১ একর ৫৪ শতাংশ হতে ১৩ শতাংশ। পরবর্তীতে ২০১০ সালে জাহানার বেগমের থেকে ওই বাড়ী ও জমি ক্রয় করে সেখানে বসবাস করছেন মাওলানা মোঃ জহির উদ্দিনের পরিবার। মাও. মোঃ জহির উদ্দিন উক্ত দুই দাগ থেকে আরো শরিকের অংশ ক্রয় করে মোট প্রায় ১৯ শতাংশ জমির সত্ববান হয়। ওই বাস্ত বাড়ী থেকে মাও. মোঃ জহির উদ্দিন ও তার পরিবারকে উচ্ছেদের জন্যে মোট ১ একর ৫৪ শতাংশ হতে ৫২ শতাংশ দাবীতে আদালতে বাটোয়ারা মামলা করেন অপর শরিক মৃত আবেদ আলী শরিফের ছেলে মোঃ জাহিদ শরিফ। গত ২০১২ ইং সনে উক্ত বাটোয়ারা মামলার রায়ে মোঃ জাহিদ শরিফ গং ৫২’র স্থলে ৩৫ শতাংশ ও মাও. মোঃ জহির উদ্দিন ১৯’র স্থলে ১৩ শতাংশ জমি পান।


মাও. জহির উদ্দিন উক্ত রায় মেনে চল্লেও উক্ত মামলার বাদী ২০১৩ ইং সনে আদালতে আপীল করেন। আদালত যথারীতি আপীল গ্রহণসহ মামলা চলমান অবস্থায় ওই জমিতে কোন পক্ষ যেন কোন রূপ নতুন কিছু করতে না পারে সে মর্মে নিষেধাজ্ঞা দেন। উক্ত আপীল মামলায় মোঃ জহির উদ্দিন যথারীতি জবাব দাখিল করলেও আপীলকারী মোঃ জাহিদ শরিফ দীর্ঘ কয়েক বছর জবাব না দিয়ে বিভিন্ন অযুহাতে কালক্ষেপণের মাধ্যমে হয়রানী করে চলেছে। এছাড়া আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানদের জীবননাশের হুমকি-ধামকিসহ বাস্ত-বাড়ী থেকে উচ্ছেদের জন্য বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করে চলছে। উক্ত জাহিদ শরীফ গং’র উৎপাতে প্রবাসীর স্ত্রী সায়মা খানম গত ২২/০৪/১৭ ইং মোল্লাহাট থানায় ১০৬৩ নং জিডি করেন। এরপরও প্রায় ২০/২৫ দিন পূর্বে কতিপয় সন্ত্রাসী নিয়ে ওই বাড়ী ভাঙ্গার জন্য হানা দেয় জাহিদ শরীফ। এ সময় শোর-গোলের কারণে আশ-পাশের লোকজন এগিয়ে আসলে হুমকি দিয়ে চলে যায় তারা।

এমতাবস্থায় প্রবাসীর স্ত্রী সায়মা খানম তার শিশু সন্তানদের নিয়ে চরম শংকায় রয়েছেন বলে জানান। তিনি আরো বলেন,জাহিদ শরীফ গং আইন আদালতকে অমান্য করে তাদেরকে বাস্তবাড়ী থেকে উচ্ছেদের মাধ্যমে জবর দখলের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে পায়তারা করছে। ওই চক্রের হাত থেকে বাচঁতে কর্তৃপক্ষের জরুরী হস্থক্ষেপ কামনা করেছেন সায়মা খানম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত