সনাক্তের হার ৫২. ৯৪ শতাংশ

মোংলায় বেড়েই চলছে করোনা সংক্রমণ,  মানছেনা কঠোর বিধি নিষেধ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০১:২৬ পিএম, সোমবার, ১৪ জুন ২০২১ | ১২০৭

করোনার হটস্পর্ট বাগেরহাটের মোংলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। প্রশাসনের তিন সপ্তাহের চলমান কঠোরতম বিধি নিষেধের ১৯তম দিনে এসেও কমছেনা করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার মোংলায় র‌্যাপিট এ্যন্টিজেন পরিক্ষায় নতুন করে ৩৬ জনের করোনা সনাক্ত হয়েছে। মোংলায় সনাক্তের হার দাড়িয়েছে ৫২. ৯৪ শতাংশ। সোমবার বাগেরহাট জেলায় ২২৭ জনের নমুনা পরিক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ১০২ জন। জেলায় করোনা সনাক্তের হার দাড়িয়েছে ৪৪. ৯৩ শতাংশে।

এদিকে মোংলায় অধিক কঠোরতম বিধি নিষেধ কেবল কাগজ কলমেই, বাস্তবায়ন নেই। মোংলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। প্রশাসনের তিন সপ্তাহের চলমান কঠোরতম বিধি নিষেধের ১৯তম দিনে এসেও কমছেনা করোনা আক্রান্তের সংখ্যা। প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে নদী পারাপারের খেয়া ট্রলার, দোকানপাট ও যান চলাচল পুরোপুরি বন্ধের নির্দেশনা থাকলেও তা বাস্তবায়ন হয়নি। স্বাস্থ্য বিধি না মেনে গাদাগাদি করে শত শত মানুষ সংক্রমণ ঝুঁকি মাথায় নিয়ে নদী পার হচ্ছেন। প্রতিদিন উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে পৌর শহরের উপর দিয়ে বন্দরের শিল্প এলাকায় যাতায়াত করছেন। চলছে মোংলা-খুলনা মহাসড়কে সকল ধরণের যানবাহন। কোথাও বিধি নিষেধের বালাই নেই।


সোমবার বাগেরহাট জেলায় করোনা আক্রান্তদের মধ্যে মোংলায় ৩৬ জন, সদরে ২৭ জন, ফকিরহাটে ১২ জন, রামপাল উপজেলায় ১০ জন, মোরেলগঞ্জে ৯ জন, শরণখোলায় ৬ জন, ও মোল্লাাহাটে ২ জনের করোনা সনাক্ত হয়েছে। তবে কচুয়া উপজেলায় পরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় বোঝা যাচ্ছেনা ওই উপজেলার আক্রান্তের সংখ্যা। তবে উপসর্গ নিয়ে হাসপাতালে ও বাড়ীতে থেকে চিকিৎসার খবর পাওয়া গেছে। প্রতিদিন করোনা উপসর্গ নিয়ে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা এলেও জ¦রের চিকিৎসা নিয়ে কোন পরীক্ষা ছাড়াই ফিরতে হচ্ছে বাড়িতে।

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যমতে, জেলায় এপর্যন্ত নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়েছে ২ হাজার ২০৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এখন সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪ জন, বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত