শুধু বঙ্গবন্ধুকে হত্যা নয় একটি জাতিকে হত্যা করা হয়েছে

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:১৯ পিএম, শুক্রবার, ২ ফেব্রুয়ারী ২০১৮ | ১১৮৯

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে, শুধু একজন ব্যক্তিকে হত্যা করা হয়নি, একটি জাতিকে হত্যা করা হয়েছে। যে চেতনাকে নিয়ে দেশ স্বাধীন করা হয়েছে সেই চেতনাকে হত্যা করা হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় বাগেরহাট স্বাধীনতা উদ্যানে তিনদিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি সম্মৃদ্ধ ও উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে আতœপ্রকাশ করবে। ভিুকের জাতি নয়, বাঙ্গালী জাতি হবে একটি মর্যাদাশীল জাতি। এগুলো করতে আমরা দেশের কৃষি, শিা, স্বাস্থ্য, ভূমি, পুলিশ সহ সকল সেক্টরকে ডিজিটাল করব। দেশের সকল শিা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া শ্রেণীক থাকবে। শহর ও গ্রামের শিাদান ব্যবস্থায় কোন পার্থক্য থাকবে না।

জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, শিাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, খানজাহান আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দিন রাখি, যধুনাথ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অজয় চক্রবর্তী।


বাগেরহাট সদর উপজেলা বিআরডিবি চেয়ারম্যান সরদার শুকুর আহমেদ এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপপরিচালক মো: জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নার্গিস পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শাহিন হোসেন, জেলা তথ্য কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমেদ, ডেপুটি সিভিল সার্জন যা. পুলক দেবনাথ প্রমুখ।

এর আগে মেলা উপলে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের নেতৃত্বে শহরে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি স্বাধীনতা উদ্যান থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্বাধীনতা উদ্যানে এসে শেষ হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত