মার্কেটের সম্পত্তি নিয়ে দুই বোনের বিরোধ

বড় মেয়ের পক্ষ নিয়ে ছোট মেয়ের বিরুদ্ধে মামলা করলেন মা

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:৫৮ পিএম, রোববার, ১৮ এপ্রিল ২০২১ | ১৩৯১

শরণখোলায় একটি মার্কেটের সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে বিরোধের জেরে মেয়ের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা দায়ের করেছেন তার মা। ছোট মেয়ে সাদিয়া সুলতানা বিথিকে ওই সম্পত্তি থেকে বঞ্চিত করতে বড় মেয়ে তানিয়া আক্তার সাথীর পক্ষ নিয়ে মামলাটি দায়ের করেন মা হেনা কবির।

প্রয়াত বাবার রেখে যাওয়া সম্পত্তির ন্যায্য অংশ বুঝে পাওয়ার দাবিতে রবিবার দুপুরে শরণখোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ছোট মেয়ে বিথি। স্থানীয় একটি সার্থান্বেষী মহলের ইন্ধনে মা ও তাদের দুই বোনের মধ্যে এমন জটিল পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।

সাংবাদ সম্মেলনে সাদিয়া সুলতানা বিথি বলেন, আমার বাবা শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তার মৃত্যুর পর আমরা দুই বোন হেবা দলিল অনুযায়ী উপজেলা সদরের পাঁচরাস্তার মোড়ে বাবার নামের বাবুল সুপার মার্কেটের দোকান ভাড়া দিয়ে ভোগ দখল করে আসছি। কিন্তু বড় বোন তানিয়া আক্তার সাথী এবং দুলাভাই মঞ্জুরুল ইসলাম স্থানীয় প্রভাবশালী একটি সার্থান্বেসী মহলের কু-পরামর্শে মার্কেটটি এককভাবে দখল করার ষড়যন্ত্র করেন।

সাদিয়া সুলতানা বিথি বলেন, বোন-ভগ্নিপতির এমন ষড়যন্ত্র টের পেয়ে আমি আদালতে একটি মামলা দায়ের করি। আদালত মামলাটি আমলে নিয়ে মার্কেটের উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করে সার্থান্বেষীদের ইন্ধনে আমার অংশের দুই ভাড়াটিয়ার দোকানে ১৩ এপ্রিল প্রকাশ্য দিবালোকে হামলা ও লুটপাট চালায় সন্ত্রাসীরা। এব্যাপারে আমার ভারাটিয়ারা ওই সন্ত্রসীদের বিরুদ্ধে শলণখোলা থানায় দোকান লুটের মামলা দায়ের করেন।

বিথি বলেন, এঘটনার পর পারিবারিক বিরোধ সৃষ্টি করে আমার মা হেনা কবিরকে দিয়ে আমাকেসহ আমার দুই ভাড়াটিয়ার বিরুদ্ধে গত ১৬ এপ্রিল পাল্টা একটি মিথ্যা মামলা দায়ের করিয়েছেন তারা। সার্থান্বেষী মহলটি ষড়যন্ত্র করে আমাকে বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করতে উঠেপড়ে লেগেছে। আমি আমার বাবার রেখে যাওয়া সম্পত্তির ন্যায্য অধিকার ফিরে পাওয়াসহ ষড়যন্ত্র থেকে বাঁচতে প্রশাসনের সহযোগীতা কামনা করছি।


নিজের মেয়ের বিরুদ্ধে মামলার বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে মিসেস হেনা কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমার বড় জামাইয়ের টাকা দিয়ে মার্কেট নির্মাণ করা হয়েছে। তাই ওই মার্কেট বড় মেয়ে সাথীকে এবং ছোট মেয়ে বিথিকে অন্য জায়গা দেওয়া হয়েছে। তাতে সে রাজি না হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত