মাকরডোন গ্রামে

মোংলার ভূমি দস্যু চক্রের কবলে পড়ে এলাকাবাসী অতিষ্ঠ

কামরুজ্জামান জসিম,মোংলা

আপডেট : ১১:০৮ পিএম, শনিবার, ২০ জানুয়ারী ২০১৮ | ৭৭৬

মোংলার চাঁদপাই ইউনিয়নের মাকরডোন গ্রামে একটি সন্ত্রাসী ভূমি দস্যু চক্রের কবলে পড়ে স্থানীয় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠার অভিযোগ উঠেছে। চক্রটি প্রভাবশালী মহলের নেপথ্যের ইন্ধনে অনেকের জায়গা জমি ও বসতভিটা জবর দখল করে রেখেছে। জমির প্রকৃত মালিকরা আদালতে মামলার রায়ে জয়ী হয়েও জবর দখলকারীদের কাছ থেকে তাদের জমি দখল নিতে পারছে তো নাই উল্টো এ চক্রের নানা ষড়যন্ত্র ও চক্রান্তের কবলে পড়ে নানাভাবে হয়রানীর শিকার হচ্ছেন। ভূমি দস্যু সন্ত্রাসী চক্রটি জমির মালিকদের বিরুদ্ধে বিভিন্ন মহলে মিথ্যা বানোয়াট অভিযোগ দিয়ে হেয় প্রতিপন্ন করছে।

ভূক্তভোগী এলাকাবাসীর অভিযোগে জানা গেছে, মোংলার চাঁদপাই ইউনিয়নের মাকরডোন গ্রামের ওসমান গনির ছেলে ওদুদ শেখের নেতৃত্বে গড়ে ওঠা একটি সন্ত্রাসী বাহিনীর বেপরোয়া কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। বাহিনী প্রধান ওদুদ শেখ সাম্প্রতিককালে তার সাঙ্গপাঙ্গ নিয়ে এলাকায় রাম রাজত্ব কায়েম করে চলেছে। এরা বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের পাশাপাশি ভূমি দস্যুতা শুরু করেছে।


অভিযোগে জানা গেছে, মাকরডোন মৌজার ওসমান গনির ও তার ছেলে ওদুদ শেখের জবর দখলে থাকা ৪ একর ৫৮ শতক জমি একই এলাকার মৃত আঃ খালেক মল্লিকের ছেলে জুলফিকার মল্লিক ও অলি মল্লিক তাদের নানা মারা যাবার সূত্রে মা ও খালার জমি দাবি করে আদালতে মামলা দায়ের করেন। মামলায় রায় জুলফিকার ও অলি মল্লিকের পক্ষে গেলে ওসমান গনি ও তার ছেলে ওদুদ শেখ মরিয়া হয়ে ওঠে। অদুদ শেখ এ জমি যেন তার হাত ছাড়া না হয় সে জন্য জুলফিকার মল্লিক ও অলি মল্লিককে জব্দ করতে উঠে পড়ে লাগে। নিজ ক্রয়কৃত জমি থেকে ড্রেজারের মাধ্যমে মাটি কেটে তার বসত ভিটা ভরাট করলেও ওদুদ শেখ তার প্রতিহিংসা চরিতার্থ ও হয়রানী করতে জুলফিকার ও অলি মল্লিকের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় মিথ্যা ও বানোয়াট অভিযোগ প্রেরণ করে। পরবর্তিতে এ অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে ওদুদ শেখ এখন এদের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন জায়গায় পুনরায় অভিযোগ দিয়ে যাচ্ছে। এতে করে চরম হয়রানী ও বিপাকে পড়েছেন জুলফিকার ও অলি মল্লিক। ওদুদ শেখ এখন উল্টো এ দু’ভাইকে বিভিন্ন মামলার আসামী করাসহ জান মালের ক্ষতি করার হুমকি দিচ্ছে।


ভূক্তভোগী এলাকাবাসী জানায়, ওদুদ শেখ শুধু এ দু’ভাইকে নয়, এলাকার বিভিন্ন জায়গায় ভ’মি দস্যুতা করে বেড়াচ্ছে। এ ছাড়া এলাকার নানা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে ওদুদ ও তার সাঙ্গপাঙ্গরা জড়িত। তবে ওদুদ শেখ দাবি করেন, এ সকল অভিযোগ সবই মিথ্যা। তিনি কোন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত নয়।


এ ব্যাপারে স্থানীয় ৩ নং ওয়ার্ডের ইউপি মেম্বর মোঃ হারুন মল্লিক ও চাঁদপাই ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ওদুদ শেখের অতীতের সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনা এলাকাবাসীর মনে হলে এখনও আতকে উঠতে হয়। এ ব্যক্তির বিরুদ্ধে এখনও নানা অভিযোগের অন্ত নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত