অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ায় সিবিএ নেতার কারাদন্ড

স্টাফ রিপোর্টার

আপডেট : ০২:৫৯ পিএম, বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০১৭ | ১০০০

সিবিএ নেতা জসিম হাওলাদার (৩৫)। ছবি-বাগেরহাট২৪.কম

বাগেরহাটে অবৈধভাবে বিদ্যুতের সংযোগ দেয়ার দায়ে জসিম হাওলাদার (৩৫) এক সিবিএ নেতাকে দেড় বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আদালত একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেয়।

বৃহষ্পতিবার দুপুরে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয় থেকে ওই নেতাকে গেপ্তারের পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দন্ড দেয়া হয়। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আটক জসিম হাওলাদার ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী ও সিবিএ এর সাধারণ সম্পাদক। সে শহরের গোবরদিয়া এলাকার কুদ্দুস হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন বলেন, ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ওজোপাডিকো) বাগেরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী পলাশ পালকে সঙ্গে নিয়ে শহরের অবৈধ বিদ্যুৎ সংযোগের সন্ধানে অভিযানে যাই। শহরের দশানী ও লঞ্চঘাট এলাকায় গিয়ে বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধভাবে নেয়া মোট পাঁচটি বিদ্যুতের সংযোগ দেখতে পাই। যাদের এই সংযোগ দেয়া হয়েছে তারা ওজোপাডিকোর কর্মচারী ও সিবিএ নেতা জসিমকে বৈধ বিদ্যুৎ সংযোগের জন্য প্রত্যেকে ৪০ থেকে ৫০ হাজার দিয়েছে বলে আমার কাছে অভিযোগ করেন।

তাদের অভিযোগের ভিত্তিতে জসিমকে তার কার্যালয় থেকে গ্রেপ্তারের পর ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। আদালতে গ্রাহকরা স্বাক্ষ্য দিলে জসিমকে ১৯৯০ সালের বিদ্যুৎ আইনে দেড় বছরের কারাদন্ড দেয়া হয়েছে। সেইসাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেয়। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাগেরহাট ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে এর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী পলাশ পাল বলেন, ওজোপাডিকোর তৃতীয় শ্রেণীর কর্মচারী জসিম হাওলাদার তার সংগঠনের প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে আসছেন।

তিনি চাকরীর পাশাপাশি নিজ বাড়িতে ব্যাটারীচালিত অটোরিকসার চার্জের গ্যারেজ খুলে বিদ্যুৎ লাইন নিয়ে তাতে ব্যবসা করে আসছিলেন। এতে তার কাছে ওজোপাডিকোর পাঁট লাখ আট হাজার ৭৩২ টাকা বিদ্যুতের বকেয়া বিল পাওনা হয়। জসিম সেই টাকা পরিশোধ না করায় আমরা তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করি। কিন্তু জসিম বিদ্যুৎ বিল না দিয়ে গোপণে আবার সংযোগ লাগিয়ে ব্যবসা শুরু করেন।

আমি তা জানতে পেরে সেখানে অভিযান চালিয়ে তার সংযোগ বিচ্ছিন্ন করে তার বিরুদ্ধে খুলনার বিদ্যুৎ আদালতে মামলা করি। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। ওই ঘটনার পর জসিমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওজোপাডিকো তদšত্ম শুরু করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত