মোংলায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আলোচনা সভায় উপমন্ত্রী

মোংলায় জাতীয় স্যানিটেশন মাস পালন

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:৪৭ পিএম, বুধবার, ২৮ অক্টোবর ২০২০ | ৫৪১

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, করোনা ভাইরাসের মহামারীতে আমাদের টিকে থাকতে হবে। তাই আমরা প্রথম ধাপ অতিক্রম করেছি। শীতের মৌশুমে এর প্রকোপ আরো বৃদ্ধি পেতে পারে। আমাদের উচিত আগে নিজেদের সচেতন থাকা এবং পরিবারের সকলকে সচেতন রাখা। তাই যারা সরকারের আইন বা নিদের্শনা মেনে চলতে পারবেনা তাদেরই বিপদ পায় পায় থাকবে। সকলের কাছে দাবী করছি শীতের মৌশুম আসছে, সরকারের নির্দেশনা মেনে স্বাস্থ্য সুরক্ষায় নিজে সচেতন থাকুন, অন্যকে সচেতন থাকার সহায়তা করুন। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে উপমন্ত্রী এ কথা বলেন।


মোংলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে এ দিবসটি পালন করেছে। উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে বুধবার সকালে মোংলা উপজেলা অফির্সাস ক্লাবে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, মোংলা পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযােদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা ভাইসচেয়ার ম্যান ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদার, নারজিনা বেগম নারজিনা,মোল্লা মোঃ তারিকুল ইসলাম, থানা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ সবুজ হাওলাদার, মোংলা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সোয়ান আহম্মেদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় বেশ কিছু বাসিন্ধা এসময় উপস্থিত ছিলেন। সভায় বক্তারা করোনা প্রতিরোধে সবাইকে উন্নত স্যানটেশন নিশ্চিত ও হাত ধোয়া এবং মার্ক্স ব্যবহার নিশ্চিত করার আহবান জানান। পরে স্থানীয়দের মাঝে করোনায় স্বাস্থ্যবিধি মেনে হাত ধোয়ার সামগ্রী বিতরন করেন উপমন্ত্রী হাবিবুন নাহার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত