ভোগান্তিতে জনসাধারণ ও শিক্ষার্থীরা

মোরেলগঞ্জে দুই ওয়ার্ডের সংযোগ পুলটি  ঝুঁকিপূর্ণ

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ 

আপডেট : ১১:৪০ পিএম, শুক্রবার, ১৪ জুলাই ২০২৩ | ১৪২৮

মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরন ইউনিয়নে দুই ওয়ার্ডের সংযোগ পুলটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। আর এ কারণে ভোগান্তির শিকার হচ্ছে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীরা।


সরেজমিনে জানা গেছে,ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী সংযোগ খালের পুলটি বছরের পর বছর ভগ্ন ও ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। এ পুল দিয়ে প্রতিদিন কমপক্ষে অর্ধ সহস্রাধিক লোক যাতায়াত করে। যাত্রীবাহী মোটরসাইকেল, ভ্যানও ঝুঁকি নিয়ে চলাচল করে। পিকে মোহসিনিয়া আলিম মাদ্রাসা, সিরাজ স্মৃতি দাখিল মাদ্রাসা, আহম্মদিয়া দাখিল মাদ্রাসা, সোনাখালী মহাব্বত আলী মাধ্যমিক বিদ্যালয়, উত্তর পঞ্চকরণ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ স্কুল, কলেজগামী শত শত শিক্ষার্থী এ পুল দিয়ে যাতায়াত করে। ঝুঁকির কারনে শিশু ও মহিলারা এ পুল পারাপারে ভয় পায়।


স্থানীয় ভুক্তভোগী সিদ্দিকুল আলম,হেমায়েত হোসেন, লোকমান তালুকদার, দিলাল হাওলাদার জানান, ইউনিয়নের দুই ওয়ার্ডের জনপ্রতিনিধিদের রোষানলে পড়েছে বন্ধ রয়েছে এ পুলের কোন উন্নয়ন। উন্নয়নের জন্য এক ওয়ার্ডের জনপ্রতিনিধি অন্য ওয়ার্ডের জনপ্রতিনিধির উপর দায় চাপিয়ে দায়িত্ব এড়ানোর চেষ্টা করছে। এক্ষেত্রে এলাকাবাসী ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করছেন।


ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, পুলটি পুনঃনির্মাণের জন্য এলজিআরডি দপ্তরকে অবহিত করা হয়েছে।


উপজেলা প্রকৌশলী মো.আরিফুল ইসলাম বলেন, অর্থ বরাদ্ধ হলে পুলটি সংস্কার কিংবা পুননির্মাণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত