সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিসহ ৪৩ নেতাকর্মীকে জরিমানা

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৭:৫৫ পিএম, সোমবার, ৩ আগস্ট ২০২০ | ১০৪৭

বনবিভাগের অনুমতি না নিয়ে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে সুপতি এলাকায় প্রবেশ করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী। পরে ভুল স্বীকার ও নির্ধারিত রাজস্ব পরিশোধ করে সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ফিরে আসেন তারা। ইদের ছুঁটিতে পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রামের বাড়িতে এসে সোমবার সকালে লঞ্চযোগে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে সুন্দরবন ভ্রমণে যান ওই ছাত্রলীগ নেতা।

পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটকসহ সর্বসাধারনের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। এই অবস্থায় সোমবার সকালে লঞ্চ নিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে বনে প্রবেশ করেন। এসময় বনরক্ষীরা তাদের লঞ্চটি থামানোর চেষ্টা করে। কিন্তু তারা লঞ্চটি না থামিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডের বনে ঢুকে পড়েন।

এসিএফ জানান, ভুল স্বীকার করার পর ছাত্রলীগের ৪৩ নেতার্মীর কাছ থেকে ১০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে ছাত্রলীগের নেতাকর্মীবাহী এমভি মায়ের দোয়া লঞ্চের পাঁচজন ষ্টাফসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া এলাকার লঞ্চমালিক ফারুক তালুকদারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এব্যাপারে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমরা প্রথমে না বুঝে বনে ঢুকে পড়ি। পরে বন বিভাগের নির্ধারিত রাজস্ব পরিশোধ করেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত