মোংলায় বিয়ের প্রলোভনে ধর্ষন, থানায় মামলা নিচ্ছে না পুলিশ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:০৭ পিএম, রোববার, ২১ জুন ২০২০ | ১২৮৭

প্রতিকী ছবি

মোংলায় বিয়ের প্রলোভন দিয়ে স্বামী পরিত্যাক্তা যুবতীকে ধর্ষন করেছে প্রভাবশালী এক যুবক। উপজেলা চিলা ইউনিয়নের দক্ষিন হলদিবুনিয়া তরফদার পাড়ায় এ ঘনা ঘটে। এ বিষয় থানায় অভিযোগ দেয়ার ৮দিন অতিবাহিত হলেও আসামীকে গ্রেফতার না করে উল্টো ওই যুবকের সাথে সমঝোতা করতে পরামর্শ দিলেন পুলিশ। এনিয়ে এলাকায় জনমনে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। তবে পুলিশ বলছে, এটি ধর্ষন, না এটি অনৈতিক ও অসামাজিক কার্যকলাপ সেটি নিয়ে তদন্ত চলছে। তদন্তে সত্যতা মিললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ১৩ জুন রাত সাড়ে ১১ টার দিকে ঘরে ঢুকে তাকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে এলাকার প্রভাবশালী শাকিল হাওলাদার। এ ঘটনায় পরদিন ১৪ জুন মোংলা থানায় অভিযোগ দায়ের করেন ওই যুবতী। থানায় অভিযোগ দেয়ার ৮দিন অতিবাহিত হলেও এখনও মামলাটি এজাহার রুপে দায়ের করেনি পুলিশ। উল্টো ধর্ষনের শিকার যুবতী ও তার একমাত্র অভিভাবক মামাকে নানা ধরণের হুমকি ধামকি ও ভয়ভীতি দিচ্ছে ধর্ষক লম্পট শাকিল ও তার পরিবারের লোকজন।

থানায় দায়েরকৃত অভিযোগ ও ধর্ষনের শিকার যুবতী জানায়, উপজেলার চিলা ইউনিয়নের দণি হলদিবুনিয়িা গ্রামের মামার বাড়ীতে দুই সন্তান নিয়ে বসবাস করতেন স্বামী পরিত্যাক্তা ওই নারী। কোন অভিভাবক না থাকায় নানীকে নিয়ে সংসারের অভাব মিটাতে টিউশনি করে জীবন চালাতো সে। প্রতিবেশী প্রভাবশালী ইসমাইল হাওলাদারের ছেলে শাকিল হাওলাদার (২৭)’র কু-নজর পরে ওই নারীর উপর। দীর্ঘদিন ধরে প্রতিবেশী স্বামী পরিত্যাক্তা কে কুপ্রস্তাব দিয়ে আসছিল সাকিল। এতে তিনি রাজী না হওয়ায় পরে তাকে বিয়ের প্রলোভন ও জীবন নাশের ভয় দেখিয়ে মাসের পর মাস ধর্ষন করে আসছিল সাকিল।

গত ১৩ জুন রাতে ঘরে কেউ না থাকার সুবাদে জোর পুর্বক ধর্ষন করে সাকিল হাওলাদার। এসময় যুবতী ডাক চিৎকার দিলে এলাকাবাসী এসে হাতে নাতে আটক করে সাকিলকে। ওই সময় উপস্থিত লোজনের সামনে ওই নারীকে বিয়ে করবে বলে প্রতিশ্রæতি দেন সাকিল। কিন্ত সকালে সাকিলের পরিবার ওই মেয়েকে নষ্টা ও দুশচরিত্রা বলে বিভিন্ন রকম হুমকি দেয় তারা।

এ ঘটনায় ধর্ষণের শিকার স্বামী পরিত্যক্তা অভিয্ক্তু ধর্ষক শাকিল হাওলাদারের নামে থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগ দায়েরের ৮ দিন অতিবাহিত হলেও পুলিশের এ বিষয়ে তেমন কোন তৎপরতা নেই এবং মামলাও রেকর্ড করেননি বলে অভিযোগ ওই যুবতী ও তার পরিবারের।

এদিকে বিষয়টি ধাপা চাপা দেয়ার জন্য স্থানীয় প্রভাবশালী জনৈক সাইদ তরফদার, বাবুল তরফদার ও ইয়াসিন তরফদারসহ কয়েকজন উঠে পড়ে লেগেছেন বলেও অভিযোগ উঠেছে। যুবতী ও তার পরিবারের উপর প্রভাবশালীদের হুমকি-ধামকিতে নিরাপত্তাহীনতায় মেয়েটি ও তার মামা বাড়ী-ঘর ফেলে অন্যত্র অবস্থান করছেন। প্রভাবশালী ওই চক্রটি এ ঘটনা মাত্র ৫ হাজার টাকায় মিট মিমাংসার জন্য মেয়ের ও তার মামা ফরহাদ তরফদারকে নানাভাবে চাপ সৃষ্টি ও হয়রানী করছে বলেও অভিযোগ ওই নারীর।

ধর্ষক সাকিল পলাতক থাকায় তাকে পাওয়া না গেলেও তার পিতা ইসমাইল হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমার ছেলে এ ঘটনা ঘটিয়েছে কিনা তা আমি জানিনা। তবে আমার ছেলেকে ফাসানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চেীধুরী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, দক্ষিন হলদিবুনিয়ার একটি ধর্ষনের ঘটনায় থানায় অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার। তদন্ত করার জন্য এস আই আহাদ আহাম্মেদকে দেয়া হয়েছিল। তবে আমি বিষয়টি গুরুত্বসহকারে দেখছি। সত্যতা পেলে ধর্ষন মামলা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত