মোরেলগঞ্জে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ, দু’পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৯:০৬ পিএম, সোমবার, ২ ডিসেম্বর ২০১৯ | ৫৭১

মোরেলগঞ্জে একটি মৎস্য ঘেরে বিষ প্রয়োগের অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে ঘেরে থাকা গলদা চিংড়িসহ বিভিন্ন জাতের কয়েক মন মাছ মরে ভেসে উঠেছে। রবিবার দিবাগত রাত ৯টার দিকে পূর্ব বহরবুনিয়া গ্রামে ৩’শ বিঘা জমির একটি যৌথ ঘেরে অজ্ঞাত দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে।

এতে ঘের মালিকদের কমপক্ষে ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে যৌথ মালিকদের একজন ইউনিয়ন চেয়ারম্যান রিপন তালুকদার দাবি করেছেন। সোমবার সকালে এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।



চেয়ারম্যান রিপন তালুকদার বলেন, পূর্ব বহরবুনিয়া গ্রামের ৩’শ বিঘা জমিতে কয়েক বছর ধরে স্থানীয় ১৫/১৬ জন জমির মালিক যৌথভাবে ঘের ব্যবসা করছেন। প্রতি বছর ঘেরটি থেকে ৫০ থেকে ৬০লাখ টাকার মাছ বিক্রি করেন তারা। এ বছর মাছ বিক্রিয় শুরুর মুহুর্তেই বিষ দিয়ে সব মেরে ফেলেছে। স্থানীয় শত্রু পক্ষের লোকের এ কাজ করেছে বলেও অভিযোগ করেন চেয়ারম্যান।

এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার বেলা ১০টার দিকে চেয়ারম্যানকে দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে দুর্বৃত্তরা। পরে চেয়ারম্যানের লোকজন পাল্টা ধাওয়া দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এ বিষয়ে থানার ওসি (তদন্ত) ঠাকুর দাশ মন্ডল বলেন, ঘেরে বিষ প্রয়োগের খবর শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আলামত সংগ্রহ করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত