সংবাদ সম্মেলনে অভিযোগ

চিতলমারীতে মন্দিরের সম্পত্তি রক্ষার্থে রাত জেগে পাহারা

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৮:১৩ পিএম, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ | ৫০৩

চিতলমারী হরিসভা আশ্রম মন্দিরের সম্পত্তি হরিদাস মজুমদার নামের এক প্রভাবশালী ব্যাক্তি দখলের চেষ্টা চালাচ্ছেন। তাই মন্দিরের সম্পত্তি রক্ষার্থে পূজারীরা রাত জেগে পাহারা দিচ্ছেন। এ ঘটনা নিয়ে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সোমবার বেলা ১২ টায় এসব অভিযোগ তুলে ধরে চিতলমারী উপজেলা প্রেস ক্লাবে মন্দির কমিটির নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলন করেছেন।

সম্মেলনে চিতলমারী হরিসভা আশ্রম মন্দিরের সভাপতি রবীন মন্ডল লিখিত বক্তব্য পাঠ করে জানান, চিতলমারী (খড়মখালী) হরিসভা আশ্রম মন্দির ৬৮ বছরের পুরানো। এখানে দূর্গাৎসব, কালিপূজা, মহা নামযজ্ঞানুষ্ঠান, সর্ব ধর্মসভা ও মহোৎসবসহ বছরে ১৫-২০ টি ধর্মীয় পূজা-অর্চণার অনুষ্ঠান হয়ে আসছে। এই মন্দিরের ৫৬ শতক জমি দখলের জন্য খড়মখালী গ্রামের মৃত অনন্ত মজুমদারের ছেলে হরিদাস মজুমদার দীর্ঘদিন ধরে পাঁয়তারা চালিয়ে আসছে। এরজের ধরে সে মামলা চালায়। বর্তমানে সে মামলায় ঠকে গিয়ে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে মন্দিরের সম্পত্তি দখলের চেষ্টা চালাচ্ছে। তাই মন্দিরের সম্পত্তি রক্ষার্থে পূজারীরা রাত জেগে পাহারা দিচ্ছেন। এ ঘটনা নিয়ে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। তারা মন্দিরের সম্পত্তি রক্ষার্থে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন মন্দির কমিটির সাধারন সম্পাদক লিটন সিংহ, কোষাধ্যক্ষ শৈলেন ঘটক, সেবাইত ধীরেন্দ্র নাথ বালা ও সদস্য দেবেন মন্ডল প্রমূখ।

এ ব্যাপারে হরিদাস মজুমদার জানান, উক্ত জায়গা তার ক্রয়কৃত সম্পত্তি। ওই জায়গার দলিল, রেকর্ড ও দাখিলা তার নামে রয়েছে এবং জায়গাটি তার দখলে আছে।

তবে চিতলমারী থানার ওসি (তদন্ত) মোঃ ইকরাম হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মন্দির কমিটি একটি লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত