খুলনা বিভাগীয় কমিশনার

বেতাগা ইউনিয়নের অর্জন সারাদেশে ছড়িয়ে দিতে হবে

ফকিরহাট সংবাদদাতা

আপডেট : ০৬:১০ পিএম, বুধবার, ১৫ নভেম্বর ২০১৭ | ৬৪৪

খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেছেন, বেতাগা ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন এটির অর্জন সারাদেশে ছড়িয়ে দিতে হবে। বেতাগা ইউনিয়নের শিা,স্বাস্থ্য স্যানিটেশন পরিবেশের উন্নয়ন ও শতভাগ ট্রাক্স আদায় সহ সকল অর্জন দেশের অন্য কোন ইউনিয়নে আছে বলে আমার মনে হয় না। এটিই সারাদেশের একটি মডেল হিসাবে স্বীকৃতি অর্জন করেছে। তিনি বুধবার দুপুর ১২টায় ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদ কর্তৃক ফুটবল মাঠে আয়োজিত ৪র্থ বেতাগা দিবস-২০১৭ পালন উপলে প্রদশনী, সম্মাননা, বৃত্তি প্রদান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বেতাগা ইউনিয়নের মত একটি গোছালো ইউনিয়ন দেশের আর কোন স্থানে নেই। তাদের স্ট্যাডিং কমিটি গুলি এত সক্রিয় ও শক্তিশালী যা দেখলে মনে হয়, এটি একটি সংসদ। তিনি জনপ্রতিনিধি অভিভাবক ও মায়েদের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনার সন্তানের প্রতি খেয়াল রাখুন, তারা যেন মাদকাক্ত না হয়। তাছাড়া বাল্য বিবাহ রোধ করার জন্য সকলের প্রতি আহবান জানানও তিনি।

স্বশাসিত ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেসি গ্রুপ অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন-উল-হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ শরিফুল কামাল কারিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াংকা পাল ও খুলনা বিভাগীয় কমিশনার এর পিএস-২ মোঃ সাইফুল ইসলাম।

সিআইজি ফোরমের সভাপতি অধ্য বটুগোপাল দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সিএসএস স্বাস্থ্য বিভাগের পরিচালক মোঃ সাজ্জাদ রহিম পান্থ, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্য অমিত রায় চৌধুরী, সিআইজি ফোরামের সদস্য সচিব মোঃ নাজমুল হুদা ও মৎস্য ও কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইউনুস আলী শেখ। এর আগে প্রধান অতিথি বেতাগা ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত চাতকপুর নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের ভবন নির্মান কাজের উদ্ভোধন করা ছাড়াও ফুলবল মাঠে নির্মিত ১৮টি স্টল পরিদর্শন ও বেতাগা ইউনিয়ন উচ্চ শিা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের ৩০জন শিার্থীদের মাঝে ৪ল ৮হাজার টাকার বৃত্তির চেক প্রদান এবং বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ১৭জন ব্যাক্তিকে সম্মাননা প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোঃ মোতাহার হোসেন, উপজেলা মৎস্য অফিসার মোঃ ইফতেখারুল আলম, উপজেলা প্রাণী সম্পদ অফিসার পুষ্পেন কুমার শিকদার, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার, ইউপি চেয়ারম্যান খান শামীম জামান পলাশ, এ্যাডঃ হীটলার গোলদার, মোঃ রেজাউল ইসলাম ফকির, কাজি মোঃ মহসিন, শিাবিদ দাশ শিশির কুমার, অধ্য সেখ মোশারেফ হোসেন ও সমাজসেবক মোঃ হেমায়েত উদ্দিন সহ শিক সাংবাদিক জনপ্রতিনিধি শিার্থী অভিভাবক ও সুশিল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত