মোংলায়  মহান বিজয় দিবস পালিত

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:০৭ পিএম, রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ১৯৬৪

মোংলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে রবিবার ভোর সাড়ে ৬টা থেকে আনুষ্ঠানিকভাবে মুক্তিযোদ্ধা,পৌরসভা ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পুষ্পমাল্য অর্পণ ও তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

মংলা পোর্ট পৌরসভার মেয়র বিএনপি নেতা জুলফিকার আলীর প্রচেষ্টায় পুরো শহরকে আলোক সজ্জায় সজ্জিতি করা হয়েছে। এতে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। সকাল সাড়ে ৯ টায় র‌্যালী সহকারে পৌর কর্তৃপক্ষের নির্মিত মংলায় নতুন সৃতিস্তম্বে আনুষ্ঠানিকভাবে পুষ্পমাল্য অর্পণ করেন সাবেক সংসদ সদস্য বেগম হাবিবুন্নাহার খালেক। পরে উপজেলা মাঠে সকাল ৮টা ৪০ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন,মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিা ও সামাজিক প্রতিষ্ঠানের শিশু-কিশোর সংগঠন, নৌ- স্কাউট কর্তৃক কুচকাওয়াজ এবং শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এর পর উপজেলা আওয়ামীলীগ অফিস চত্তর থেকে একটি বিজয় মিছিল বের করা হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মিছিলটি অফিস চত্তরে এসে শেষ হয়। মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা প্রদান করা হয় বেলা সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা সংসদ কক্ষে


পরে মংলায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ নৌ বাহিনীর যুদ্ধ জাহাজ স্থানীয় মানুষের জন্য উম্মুক্ত রাখা হয়েছে। নৌবাহিনীর জাহাজ সর্ব সাধারণের জন্য পুরো বিকাল খোলা রাখা হয়েছে। রোববার বিজয় দিবসের দিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দিগরাজ নৌঘাটিতে ওই যুদ্ধ জাহাজটি দেখতে বিভিন্ন শ্রেণী পেশা ও বয়সের বিপুল সংখ্যক লোকজন সেখানে ভিড় জমায়। এছাড়া নানা আয়োজনের মধ্যদিয়ে দিগরাজ নৌঘাটিতে ও মহান বিজয় দিবস পালিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত