বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম এ সংবাদ প্রকাশ

কচুয়ার শিশু নাফিজের সফল অস্ত্রোপাচার

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:০৮ পিএম, রোববার, ১৫ অক্টোবর ২০১৭ | ৮৫০

কচুয়ার শিশু নাফিজের সফল অস্ত্রোপাচার

কচুয়ায় টাকার অভাবে চিকিৎসা পাচ্ছেনা মেধাবী ছাত্র শিশু নাফিজ শিরোনামে সংবাদটি বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম এ প্রকাশিত হওয়ায় ব্যাপক সাড়া পেয়ে সচেতনদের সহযোগীতায় সফল অস্ত্রপাচার সম্পন্ন হয়েছে। গত ১১ অক্টোবর বেলা ১২টায় শিশু নাফিজের পেটের অস্ত্রপাচার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়। অভিজ্ঞ সাজারীর ডাঃ তরিকুল ইসলাম এর নেতৃত্বে ডাঃ সুমন রায় সহ বিশেষজ্ঞ ডাক্তাররা এতে অংশ নেয়।

অপারেশনের পর নাফিজ

কচুয়া উপজেলার প্রতাপপুর গ্রামের দরিদ্রতায় র্জজড়িত দিন মজুর মারুফ শেখের শিশু পুত্র নাফিজ শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরের কাছে বাঁচার আকুতি জানায়। পরে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে সকলের নজরে আসে। ওই দিন কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাপস কুমার দাস নাফিজের খোজ নেয় এবং পরের দিন হাসপাতালে ভর্তি করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত সকল চিকিৎসকদের সহায়তায় নগদ টাকা জোগার করে উন্নত পরীক্ষার জন্য খুলনায় পাঠানো হয়। এসময়ে একজন সেনা কর্মকর্তা (যিনি নিজের নাম প্রকাশ করতে চাচ্ছেনা) নাফিজের সকল পরীক্ষার-নিরিক্ষার ব্যয় বহন করেন। বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষা শেষে পেটে টিউমার নিয়ে জন্ম নেয়া প্রতাপপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র নাফিজের চিকিৎসা সম্পন্ন হয়।

ছোট সময়ে নাফিজ

ওই সেনা কর্মকর্তা মুঠো ফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি যা করেছি তাতো প্রচারের জন্য করিনি, আমার বাবা খুলনার আইয়ুব আলী খান বাঙ্গাল এভাবে মানুষের সেবা করতেন। আমি শুধু তারই ধারাবাহিকতা রক্ষা করছি।

এদিকে শিশু নাফিজের চিকিৎসা সফল ভাবে সম্পন্ন হওয়ায় তার বাবা-মা সহ স্বজনেরা সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়া বিকাশের মাধ্যমে ও অনেকে সামর্থ অনুযায়ী নগদ আর্থিক সহায়তা করেছেন।

নাফিজের চিকিৎসায় এগিয়ে আশা সকলকে বাগেরহাট টুয়েন্টি ফোর ডট কম এর পক্ষ থেকে ও অভিনন্দন জানানো হয়। আশা করি বিত্তবানদের সহায়তায় এরকম হাজারো নাফিজ বাচঁতে পারবে।

শিশু নাফিজের পরিবার দারিদ্রতার কাছে হারমানলে ও মানবিকতার কারনে আজ জন্ম থেকে টিউমার বয়ে বেড়ানো শিশু নাফিজ জয়ী হয়েছে।


আরো দশটা শিশুর মতো সুস্থ জীবন নিয়ে বাঁচতে পারবে বাগেরহাটের কচুয়া উপজেলার প্রতাপপুর গ্রামের শিশু নাফিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত