পাঁচ শতাধিক শিক্ষার্থী’র

চিতলমারীতে মাদক ও বাল্য বিবাহকে লাল কার্ড

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৯:৩৭ পিএম, বৃহস্পতিবার, ৩ মে ২০১৮ | ১১১২

‘নেশা ছেড়ে কলম ধরি, মাদক মুক্ত সমাজ গড়ি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে চিতলমারীতে মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিংকে লাল কার্ড দেখালো পাঁচ শতাধিক শিার্থী। বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা অডিটোরিয়াম ভবনে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে শিার্থীদের শপথ গ্রহণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুসাঈদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বাবুল হোসেন খান, উপজেলা মাধ্যমিক শিা অফিসার মোঃ মফিজুর রহমান, প্রাথমিক শিা অফিসার মোঃ মোজাফ্ফর উদ্দিন ও ইউপি চেয়ারম্যান অশোক কুমার বড়াল ।

এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নরহরি বৈরাগী, মেডিকেল অফিসার ডাঃ মামুন, প্রেসকাব চিতলমারী’র সাধারণ সম্পাদক প্রদীপ মন্ডল প্রমূখ। অনুষ্ঠানে চিতলমারী এস এম মডেল উচ্চ বিদ্যালয়, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, সম্মেলনী মাধ্যমিক বিদ্যালয়, হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সন্তোষপুর মাধ্যমিক বিদ্যলয়সহ ৭ টি বিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদ শিার্থীদেরকে শপথ বাক্য পাঠ করান। এ সময় শিার্থীরা নৈতিক শিা, সত্যবাদিতা, দেশপ্রেম ও মানবতাকে সবুজ কার্ড দেখায় এবং মাদক, জঙ্গিবাদ ও বাল্য বিবাহকে লাল প্রদর্শণ করে।

প্রসঙ্গত, স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ দেশের ৬৪ জেলায় শিার্থীদের টিফিনের টাকা বাঁচিয়ে তাদের মধ্যে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করে চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত