মোংলায় পাওনা টাকা আদায়ের দাবিতে মানববন্ধন

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:১০ পিএম, বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২ | ২৯৭

মোংলা বন্দরের ইনারবার ড্রেজিং প্রকল্পের কাজে নিয়োজিত চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন কর্পোরেশন (সিসিইসিসি) এবং জিয়াংশু হাইহং কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেড (জেএইচসিইসি) মোংলা অফিসের কাছে পাওনা টাকা আদায়ের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে তামিম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ প্রতিষ্ঠানের মালিক ও শ্রমিকরা।
১৩ অক্টোবর বৃহস্পতিবার বেলা ১১ টায় তালুকদার আব্দুল খালেক সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে তামিম ইঞ্জিনিয়ারিং ওয়ার্শপের মালিক শ্রমিকদের সাথে সংহতি জানিয়ে মোংলা বন্দর ষ্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ মালিক এসোসিয়েশন, ষ্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ শ্রমিক ইউনিয়নের শতাধিক মালিক শ্রমিক অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, মোংলা বন্দরের ইনারবার ড্রেজিং প্রকল্পের কাজে নিয়োজিত চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন কর্পোরেশন (সিসিইসিসি) এবং জিয়াংশু হাইহং কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেড (জেএইচসিইসি) মোংলা অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা পৌরশহরের তামিম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ প্রতিষ্ঠানের মালিক ও শ্রমিকদের সাথে ইনারবার ড্রেজিং প্রকল্পের কাজের জন্য চুক্তি করে। কিন্তু চায়না কোম্পানীর কয়েকজন দুর্নীতিবাজ কর্মকর্তা ওয়ার্কশপ মালিক ও শ্রমিকদের কাজের মজুরী ও বিভিন্ন যন্ত্রপাতির মূল্য বাবদ ২৭ লক্ষ টাকা পরিশোধ না করে টালবাহানা করতে থাকেন।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, আমাদের ওয়ার্কশপ প্রতিষ্ঠানের টাকা পরিশোধ না করে সিসিইসিসি কর্মকর্তারা নিজেরাই আত্মসাত করেছেন। পাওনা টাকা আদায়ে ওই কর্মকর্তাদের বিরুদ্ধে মোংলা থানায় লিখিত অভিযোগ করা হলে একাধিকবার তারা থানা পুলিশের কাছ থেকে সময় নিয়েও টাকা পরিশোধ করেনি।
কাজের মজুরী না পেয়ে মালিক শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন। পাওনা টাকা আদায়ের জন্য তামিম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক শ্রমিকরা প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন সুফল পাচ্ছেন না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত