২০লক্ষ টাকার ক্ষতি

খাঁনপুরে একই রাতে ১০টি মৎস্য ঘেরে বিষ প্রয়োগ

চুলকাটি প্রতিনিধি

আপডেট : ০২:০৮ এএম, শনিবার, ১৮ জুন ২০২২ | ৪৩৩

বাগেরহাট সদর উপজেলার খাঁনপুর ইউনিয়নের হাকিমপুর গ্রামের দো-বিলে একই রাতে ১০টি মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে ২০লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে অজ্ঞাত দুস্কৃতিকারীরা। বৃহস্পতিবার গভীর রাতের কোন এক সময় এই দো-বিলের পাশাপাশি ১০টি মৎস্য ঘেরে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ঘের মালিকরা পথে বসার উপক্রম হয়েছেন। এ ব্যাপারে তারা উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।


জানা গেছে, বৃহস্পতিবার গভীর রাতে অজ্ঞাত দুস্কৃতিকারীরা হাকিমপুর গ্রামের ৩নং ওয়ার্ড সদস্য শেখ জিয়উিল হাসান বাদলের ৭বিঘার ১টি মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে। এতে ঘেরে থাকা ১০মন সাদা মাছ, ১০হাজার চিংড়ী মাছের রেনু ও ২০হাজার বাগদা মাছ মেরে ফেলে। এতে তার প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।


ইউপি সদস্য শেখ জিয়াউল হাসান বাদল জানান, তিনি ১লক্ষ টাকা দিয়ে জমিটি হারি নিয়েছিলেন। বিষ প্রয়োগ করে মাছের ক্ষতি করায় তিনি এখন পথে বসার উপক্রম হয়েছেন। এছাড়া একই দিন গভীর রাতে একই গ্রামের মৃতঃ লুৎফার রহমানের পুত্র মাহাবুবুর রহমান এর ৪টি ঘের, আব্দুল আজিজের পুত্র ফিরোজ শেখ ২টি ও তার ভাই ফেরদাউস শেখ এর ৩টি এবং চাচাত ভাই জাহিদ শেখ এর ১টি ও ময়েন উদ্দিন শেখ এর ১টি মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে। এতে তাদের প্রায় ২০লক্ষ টাকার মাছ মারা যায়।

চাষিরা জানান, মৎস্য ঘেরে উচ্চমাত্রার বিষ প্রয়োগ করায় সেই মাছ রান্না করেও খাওয়া যাচ্ছে না। শত্রুতাবসত এই জঘন্যতম ঘটনা ঘটানো হয়েছে বলে অধিকাংশ চাষির অভিযোগ। এরিপোর্ট লেখা পর্যন্ত বাগেরহাট সদর মডেল থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত