হাসপাতালের ওয়ার্ড মাষ্টারে ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:৩১ এএম, মঙ্গলবার, ৭ জুন ২০২২ | ৬৮৪

বাগেরহাটে দূবৃর্ত্তদের হামলায় জেলা সদর হাসপাতালের ওয়ার্ড মাষ্টার নজরুল ইসলাম গুরুতর আহত হবার প্রতিবাদে সোমবার দুপুরে (০৬ জুন) মানববন্ধন ও সমাবেশ অনুষ্টিত হয়েছে। হামলাকারী দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সদর হাসপাতাল চত্বরে তত্ত্বাবধায়ক অসীম কুমার সমদ্দারের সভাপতিত্বে এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্টিত হয়।


এ সময় বক্তব্য দেন, বিশেষজ্ঞ চিকিৎসক এস শাহনেওয়াজ, ডা: খান শিহান মাহমুদ, আরএমও শেখ আদনান হোসেন, নজরুল ইসলাম কাঞ্চন, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার, কাড়াপাড়া ইউপি চেয়ারম্যান মহিতুর রহমান পল্টন, সেনেটারী ইন্সপেক্টর বিভাস চন্দ্র রায়, সিনিয়র স্টাফ নার্স রুবাইয়া আক্তার, হিসাব রক্ষক মহিতুর রহমান প্রমুখ।

আগামী ৪৮ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তারের দাবীতে বক্তারা আল্টিমেটাম দেন। অন্যথায় অধিকতর কর্মসূচী দেওয়ার ঘোষনা করেন। এ সমাবেশে জনপ্রতিনিধি, চিকিৎসক, নার্স, কর্মচারী, এলাকাবাসীসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহন করেন।

এদিকে, রবিবার রাতে অজ্ঞতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছেন। তবে সোমবার দুপুর পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। গত শনিবার (০৪ জুন) রাতে হাসপাতালের দায়িত্ব পালন শেষে বাড়ি যাওয়ার পথে শহরের চালিতাতলা এলাকায় ৩/৪ দুর্বৃত্ত তার গতিরোধ করে হামলা চলায়। দূর্বৃত্তদের হাতুড়ি পেটা ও মারধরে তার দুটি পা ভেঙ্গে যায় এসময় শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। প্রাণ বাঁচাতে তিনি আত্মচিৎকার করলে এলাকাবাসি ছুটে এসে তাকে গুরুতর অবন্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

আহত ওয়ার্ড মাষ্টার নজরুল ইসলাম বলেন, প্রতিদিনের মতো কাজ শেষে শহরতলীর বাদেকাড়াপাড়ায় বাড়ি যাওয়ার সময় সন্ত্রাসীরা হামলা করে। হাসপাতালের অভ্যন্তরের কোন কারনে তার ওপর হামলা হতে পারে। সুষ্ঠু বিচার দাবি জানান।

আহত নজরুল ইসলামের স্বজনরা বলেন, এলাকায় তার কোন শত্রু নেই। প্রতিষ্ঠান কেন্দ্রীক কোন দ্বন্দে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা হয়েছে। হামলা কারীদের খুজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান তারা।

বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিতুর রহমান পল্টন বলেন, কি কারণে কারা এই হামলা করল তাদেরকে খুজে বের করতে হবে। খুজে বের করে কঠিন শাস্তি দিতে হবে অপরাধীদের।


বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ অসীম কুমার সমাদ্দার বলেন, হাসপাতালের একজন সেবাদানকারী ব্যক্তিকে এভাবে মারধরকরা কারও কাম্য নয়। যদি এই হামলার সাথে যেই জড়িত থাকুক না কেন, খুজে বের করে কঠিন শাস্তি দেওয়া হবে। এজন্য পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন তিনি।


বাগেরহাট মডেল থানার ওসি কেএম আজিজুল ইসলাম জানান, মামলা হয়েছে। তদন্ত চলছে। আশাকরি দ্রুত অপরাধীদের গ্রেপ্তার করতে সক্ষম হব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত