সুন্দরবনে বিরল প্রজাতির তক্ষকসহ চোরা শিকারি আটক

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৫:২৬ পিএম, বুধবার, ৬ অক্টোবর ২০২১ | ৪৫৬

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ৬ অক্টোবর রাত ১ টায় সুন্দরবন সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় অভিযান পরিচালনা করে একটি বিরল প্রজাতির তক্ষকসহ এক চোরাশিকারিকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। বুধবার (৬ অক্টোবর) দুপুরে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন এক প্রেস নোটের মাধ্যমে এ তথ্য নিশ্চত করেন।
প্রেস নোটে বলা হয়, কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি আউটপোস্ট নলিয়ানের একটি টহল দল সুন্দরবন সংলগ্ন খুলনা জেলার দাকোপ থানার নলিয়ান বেড়িবাধ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে বিরল প্রজাতির ১টি তক্ষকসহ মনোজ বৈষ্য(৩৫) কে আটক করা হয়। আটককৃত তক্ষকটির আনুমানিক মূল্য টাকা ৬৬ লাখ টাকা।
বিরল প্রজাতির তক্ষকটির ওজন ২২০ গ্রাম ও দৈর্ঘ্য ১২ ইঞ্চি। আটককৃত চোরাশিকারি মনোজ বৈষ্য(৩৫) খুলনা জেলার দাকোপ উপজেলার সুতারখালী গ্রামের অজিব বৈষ্য এর ছেলে। উদ্ধারকৃত তক্ষক ও আটককৃত ব্যক্তিকে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নলিয়ান ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।
প্রেস নোটে আরো বলা হয়, কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষায় কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত