পৌরসভা নির্বাচন

মোংলায় বাড়ীর ছাদে নৌকা রাখায় এক কাউন্সিলর প্রার্থীর জরিমানা

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:১২ পিএম, সোমবার, ১১ জানুয়ারী ২০২১ | ৮৯৭

বাড়ীর ছাদে কাঠের তৈরি নৌকা রাখায় মোংলা পোট পৌরসভা নির্বাচনে এক স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে পৌর শহরের মাদ্রাসা রোডের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আঃ জলিল শিকদারের বাড়ীতে অভিযান চালায় মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী।

এ সময় বাড়ীর ছাদে কাঠের তৈরি একটি নৌকা পাওয়া যায়। এসময় অন্য প্রার্থীর নৌকা প্রতীক রাখার দায়ে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী আঃ জলিল শিকদারকে ৪০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, নিজের প্রতীক ছাড়া অন্য প্রার্থীর প্রতীক নৌকা রেখে আচরণ বিধি লংঘন করার দায়ে ওই কাউন্সিলর প্রার্থীকে এ জরিমানা করা হয়েছে।


তবে কাউন্সিলর প্রার্থী আঃ জলিল শিকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তিনি বাংলাদেশ আওযামীলীগের সক্রিয় সদস্য। তাই আওয়ামীলীগের সমর্থন নিয়ে নির্বাচন করার ইচ্ছাও ছিল তার। কিন্ত স্থানীয় নেতৃবৃন্দরা তাকে না দিয়ে অন্য জনকে দলীয় প্রার্থী হওয়ার সুযোগ করে দেয়ার কারনে স্বতন্ত্র প্রার্থী হয়ে কাউন্সিলর পদে নির্বাচনে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে। প্রার্থীতা বাছাইয়ের আগে তিনি আওয়ামীলীগের ছিলেন এবং তার পরিবারের সকল সদস্যরা এখনও আওয়ামীলীগের বিভিন্ন নেতৃত্ব স্থানে রয়েছেন। নির্বাচনের পূর্বে দলের কাছে নমিনেশন চেয়ে নৌকা প্রতীক নিয়ে মিছিল করে সমাবেশে যোগদেন। ওই সময় তিনি নৌকাটি বানিয়ে ছিলেন এবং সম্মান সহকারে সেটি বাড়ীর ছাদে রেখে দেন। তিনি আরো বলেন, দল সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে হেয়প্রতিপুণœ করার জন্যই প্রতিপক্ষ এ ঘটনা ঘটিয়েছে। তাকে দল থেকে বহিস্কার করলেও মনেপ্রানে এখনো আওয়ামীলীগকে ভালবাসেন। আওয়ামীলীগকে ভালবেসে বাড়ীর ছাদে প্রতিক নৌকা রাখা কেন অপরাধ হবে বলে দাবী করেন স্বতন্ত্র প্রার্থী জলিল সিকদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত