Logo
table-post
মোংলায়  বিএনপির দুই গ্রুপের দন্ধে, রক্তাক্ত জখম-৬
01/01/1970 12:00:00

মোংলা প্রতিনিধি

মোংলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি দুই গ্রুপের দন্ধে ৬ জন রক্তাক্ত জখম হয়েছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার সুন্দরবন ইউনিয়নের কবিরাজের দিঘির পাড় এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ ও প্রতাক্ষদর্শী স্থানীয়রা জানায়, মোংলা উপজেলা সুন্দরবন ইউনিয়নের মাদুরপাল্টা এলাকার মাজেদ মৃধা এ তার পরিবারের সাথে আ'লীগ থেকে নব্য বিএনপি নেতা কালাম সরদার ও তার পরিবারের পুর্ব থেকেই দন্ধ চলে আসছিল। বুধবার রাতে মোংলা থেকে বাড়ি যাওয়ার পথে পুর্ব থেকে ওৎ পেতে থাকা কালাম সরদার, আলাউদ্দিন সরদার, শিমুল সরদার, ফয়সাল মোল্লা, আকরাম মোল্লা, আলামিন দোকানদার সহ প্রায় ২০/২৫ জন সহযোগীরা মাজেদ মৃধার উপর হামলা চালায়।

এসময় পাশের দোকানে বসা থাকা দুই ছেলে বাবু মৃধা ও রিয়াদ মৃধা খবর পেয়ে বাবাকে উদ্ধার করতে এসে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এসময় কালাম সরদার গ্রুপের লোকজন মাজেদ মৃধা সহ তার দুই ছেলে সহ ৬ জনকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় মারুফ শেখ, পারভেজ ও মারুফ মৃধাও গুরুতর জখম হয়। রক্তাক্ত জখম প্রান বাচাঁতে  ডাক চিৎকার দিলে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে। পরে লোকজনের উপস্থিতি দেখে কালাম সরদার সহ তার লোকজন পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে মোংলা উপজেলা হাসপাতালে ভর্তি করে। তবে সুন্দরবন ইউনিয়নে ক্ষমতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব থেকেই মোংলা থানা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ মোঃ ফরিদ উদ্দিন এবং মৃধা পরিবারের মাঝে বিরোধ চলছিল। তারই জের হিসেবে বুধবার রাতে এমন ঘটনার সুত্রপাত বলে অভিযোগ এলাকাবাসীর।

এ নিয়ে এলাকায় উত্তেজনা রিবাজ করছে। 

মোংলা থানার নতুন যোগদান করা অফিসার ইনচার্জ মো: আনিসুর রহমান জানায়, বুধবার সন্ধ্যা রাতে মোংলা থানায় যোগদান করেছি কিন্ত কিছুক্ষন পরই সুন্দরবন ইউনিয়নের মাদুরপাল্টা এলাকায় এ ঘটনা ঘটেছে। মাদের মৃধার পক্ষ থেকে একটি অভিযোগ দিয়েছে, এনিয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় তিনি৷ 

@bagerhat24.com