Logo
table-post
মোরেলগঞ্জে দলীয় প্রভাবে টানা ৮ বছর প্রদর্শক থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ, অচল কলেজ
01/01/1970 12:00:00

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ 


মোরেলগঞ্জে একটি টেকনিক্যাল কলেজের যাবতীয় কার্যক্রম অচল হয়ে পড়েছে। গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতনের পরে কলেজ অধ্যক্ষ জেসমিন আক্তার আর কলেজমুখী হননি। কলেজে পাঠিয়েছেন মেডিকেল ছুটির আবেদন। ফলে মোরেলগঞ্জ উপজেলা সদরের সেতারা-আব্বাস টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের যাবতীয় কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে।

অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জেসমিন আক্তার এ কলেজে ২০০১ সালে কম্পিউটার বিভাগে প্রভাষক পদে নিয়োগ পান। ২০১৬ সালের আগষ্ট মাসে দলীয় প্রভাব খাটিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহন করেন। এভাবে চলতে থাকে গত ৫ আগষ্ট পর্যন্ত টানা ৮ বছর। এই সময়ের মধ্যে কলেজের যাবতীয় ব্যয় ও ব্যবস্থাপনায় কোন শৃংখলা ছিলোনা। অনিয়ম দুর্ণীতির আশ্রয়ে চলেছে সবকিছু।

কলেজের অধ্যাপক মিজানুর রহমানসহ ৩২ জন শিক্ষক-কর্মচারি মঙ্গলবার(২০ আগষ্ট) কলেজের সভাপতি তথা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এমন অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে জেসমিন আক্তারের অপসারণ দাবি করা হয়েছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জেসমিন আক্তার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বিকার করে বলেন, কলেজ পরিচালনায় কোন অনিয়ম দুর্ণীতি হয়নি। সবকিছু বিধি অনুসারেই চলেছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, জেসমিন আক্তারের বিরুদ্ধে অনেক অভিযোগ পাওয়া গেছে। শৃংখলার অভাব ও অভ্যান্তরীন দ্ব›েদ্বর কারনে কলেজটিতে লেখাপড়া বিঘিœত হচ্ছে। জরুরি সভা আহŸান করা হয়েছে। শীঘ্রই বিধি মোতাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হবে। 

@bagerhat24.com