Logo
table-post
ফকিরহাটে উৎসব মুখর পরিবেশে চলছে শারদীয় দুর্গোৎসব
01/01/1970 12:00:00

ফকিরহাট প্রতিনিধি
দেশের অন্যান্য স্থানের ন্যায় ফকিরহাটে ঢাক-ঢোল বাজিয়ে দেবীর বোধন ও ষষ্ঠী পূজার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে হিন্দু সস্প্রদায়ের সবচেয়ে ধর্মীয় বড় শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে।

এবার এ উপজেলায় মোট ৬৯টি পূজা মন্ডবে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। প্রতিটি মন্ডপে মন্ডপে সুষ্ঠুভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের সদস্যরা কড়া নজরদারী রেখেছে। এছাড়াও সেনাবাহিনী ও র‌্যাবের টহল দিতে দেখা গেছে।

রাতুল কুমার দে, অর্পিতা রানী দে, পূজা রানী ঘোষ, মৌলি মজুমদার ও জয়া মজুমদার সহ বেশ কয়েকজন বলেন, মায়ের আগমনে আমরা খুব আনন্দিত। প্রতি বছর এই পূজার সময়টা অপেক্ষা করা হয়। সকাল থেকে কয়েকটি মন্ডপে ঘুরেছি। ভালো লেগেছে, সব গুলো প্রতিমাই খুব সুন্দর হয়েছে। 


জানা গেছে, বুধবার ৯ অক্টোবর মহাষষ্ঠী, ১০ অক্টোবর মহাসপ্তমী, ১১ অক্টোবর মহাষ্টমী ও ১২ অক্টোবর মহানবমী। এরপর ১৩ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে সমাপ্তি ঘটবে এবারের শারদীয় দুর্গোৎসবের। এর আগে, ২রা অক্টোবর শুভ মহালয়ার মধ্য দিয়ে দেবীপক্ষের সূচনা হয়। এরপর বোধনের মাধ্যমে দেবী দুর্গাকে জাগ্রত করা হয়।

এদিকে ঠাকুর দেখতে মানসা কালিবাড়ি মন্দির, বেতাগা মোমতলা সর্বজনীন দূর্গা পূজা মন্দির, বেতাগা বাজার মন্দির. পিলজংগ মাধ্যমিক বিদ্যালয় পূজা মন্দির ও লখপুর নাথপাড়া মন্দির সহ বিভিন্ন মন্দিরে দর্শনার্থীরা ভিড় করছেন। সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে সনাতন ধর্মাবলম্বী, ভক্তবৃন্দ ও দর্শনার্থীরা ভ্যান, বিক্সা, অটোরিক্সা, মাইক্রোবাস ও প্রাইভেটকার যোগে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপে প্রতিমা দর্শন ও ভক্তি নিবেদন করছেন। প্রতিটি পূজা মন্ডপে ঝলমলে দৃষ্টিনন্দন আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ফকিরহাট উপজেলায় প্রতিটি দুর্গাপূজা মন্ডপে যথাযথ মর্যাদায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যর মধ্য দিয়ে মহাসপ্তমি উদযাপিত হয়েছে। শুক্রবার মহাষ্টমী। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 
 

@bagerhat24.com